হাজী পাড়ায় হাফেজখানার শিশু বলৎকারের শিকার

কক্সবাজার: কক্সবাজার শহরতলীর হাজী পাড়াস্থ ইসলামাবাদ এলাকায় হাফেজখানায় পড়ুয়া এক শিশু বলৎকারের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। মাদ্রাসা পড়ুয়া শিশু (১০) ছাত্রের নাম সংগত কারণে নাম প্রকাশ করা হয়নি। এ ঘটনায় ৮ আগস্ট ওই শিশুর মা বাদী হয়ে অভিযুক্ত মাদ্রাসার বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় একখানা এজাহার দায়ের করে। উক্ত এজাহারের ভিত্তিতে তদন্ত চলছে বলে জানিয়েছে কক্সবাজার সদর মডেল থানার ওসি।
এজাহার সূত্রে জানাগেছে, ৬ আগস্ট রাত আনুমানিক সাড়ে ৯ টার দিকে ওই শিশু প্রকৃতির ডাকে মাদ্রাসা হোস্টেল হতে বাহির হলে উৎপেতে থাকা কথিত ঘাতক মৌলভী তাকে জোর পূর্বক আবদ্ধ করে বলৎকার করে। এতে শিশুটি চিৎকার করলে ঘাতক নানা ধরণের হুমকি দিয়ে আটকে রাখে এবং বেপরোয়া মারধর করে। বাদী এজাহারে আরও উল্লেখ করেছে শিশুটি বলৎকারের শিকার হয়ে রাত আনুমানিক দেড়টার দিকে নিজ বাসায় ফিরে যায়। পরে শিশুটিকে রক্তাক্ত অবস্থায় স্বজনরা কক্সবাজার জেলা সদর হাসপাতালের ওসিসি ওয়ার্ডে ভর্তি করে।
এ নিয়ে কক্সবাজারের ইমাম সমিতির সভাপতি কাজী আলহাজ্ব সিরাজুল ইসলাম সিদ্দিকী জানান, হাফেজখানায় শিশু বলৎকারের শিকার ঘটনাটি সত্যিই খুবই দুঃখজনক। তিনি কথিত মাদ্রাসার ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনকে আহবান জানিয়েছে।
এদিকে ঘটনাটি নরপশুদের জানালে তারা কালক্ষেপণ করে বিষয়টি এড়িয়ে গেলেও কোন উপায়ন্তর না দেখে অবশেষে শিশুটির অসহায় পিতাকে নানাভাবে হুমকি দমকি দিয়ে আসছে বলে জানাগেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*