দারুল ইহসান থেকে ডিগ্রিধারী শিক্ষকদের ভাগ্য খুললো

দারুল ইহসান থেকে ডিগ্রিধারী শিক্ষকদের ভাগ্য খুললো

নিজস্ব প্রতিবেদক: বন্ধ হয়ে যাওয়া দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের ডিগ্রিধারী বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীদের ভাগ্য খুললো। ২০১৬ সালের ১৩ এপ্রিল উচ্চ আদালতের রায়ের আগে পাসকৃতদের এমপিওভুক্তির (বেতন-ভাতাদির সরকারি অংশ প্রদান) নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক-৩ শাখা থেকেএ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে বলা হয়, সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত সনদের গ্রহণযোগ্যতার বিষয়ে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডি/ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

এছাড়াও উক্ত সনদের ভিত্তিতে এরইমধ্যে বিধি অনুযায়ী নিয়োগপ্রাপ্ত শিক্ষক/কর্মচারীদের এমপিওভুক্ত সংক্রান্ত সব কার্যক্রম মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) গ্রহণ করবে। এ বিষয়ে ব্যবস্থা নিতে মাউশি ডিজিকে চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, বেসরকারি দারুল ইহসান বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পর এই প্রতিষ্ঠান থেকে ডিগ্রিধারীরা উচ্চ আদালতের শরণাপন্ন হন। আদালত বিভিন্ন সময়ে আবেদনকারীদের সনদের বৈধতা দেন। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশের পর প্রায় তিন হাজার শিক্ষক-কর্মচারী এমপিওভুক্তি হতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*