কারাগার থেকে হাসপাতালে খালেদা জিয়া

নিউজ ডেস্ক: কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তাকে বিএসএমএমইউ’র কেবিন ব্লকের ৬১২ নম্বর কক্ষে রাখা হয়েছে বলে জানা গেছে।আজ শনিবার বিকেল ৩টা ৪১ মিনিটে খালেদা জিয়াকে নিয়ে পুলিশের একটি গাড়ি বিএসএমএমইউ পৌঁছায়। এর আগে বিকেল ৩টা ১১ মিনিটে খালেদা জিয়াকে বহনকারী ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাদা রংয়ের গাড়ি নাজিমউদ্দিন রোডের পুরোনো কারাগার থেকে হাসপাতালে উদ্দেশে রওনা হয়। এর সামনে পেছনে ছিল পুলিশ, র‌্যাবের বেশ কয়েকটি গাড়ি ও একটি অ্যাম্বুলেন্স। খালেদা জিয়াকে আনার আগে দুপুরে তার ব্যবহার্য জিনিসপত্র হাসপাতালে আনা হয়। খালেদা জিয়ার সঙ্গে তার গৃহকর্মী ফাতেমাও রয়েছেন।

এদিকে, খালেদা জিয়ার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছে। আজ শনিবার গঠিত এই টিমের প্রধান করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক এমএম জলিল চৌধুরীকে।

এ ছাড়া সদস্য করা হয়েছে- রিমোটলোজি বিভাগের অধ্যাপক সৈয়দ আতিকুল হক, কার্ডিওলোজি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক সজল কৃষ্ণ ব্যানার্জী, অর্থোপেডিক বিভাগের সাবেক চেয়ারম্যান নুকুল কুমার দত্ত ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা। এই মেডিকেল টিমের সঙ্গে তার ব্যক্তিগত পছন্দের চিকিৎসক ডা. মামুনসহ তিনজন থাকবেন।

খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া উপলক্ষে শনিবার দুপুর সোয়া ১টার পর চকবাজারের মুখে, সাতরোজা রাস্তার মুখ ও কারাগারের রাস্তার মসজিদ সংলগ্ন এলাকায় পুলিশ প্রহরা বাড়ানো হয়েছিল। এ ছাড়া কারা ফটকের বাইরে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের গাড়ি অবস্থান করতে দেখা গেছে।জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছর কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার পুরানো কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন। এর পর থেকে বিএনপি বারবার খালেদা জিয়া অসুস্থ বলে দাবি করে আসছিল। একই সঙ্গে তার বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা করানোর দাবি করছিল দলটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*