টেকনাফে পৃথক অভিযানে ৮ লাখ ইয়াবা উদ্ধার - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-১০-০৭ ০৮:১১:২১

টেকনাফে পৃথক অভিযানে ৮ লাখ ইয়াবা উদ্ধার

জসিম সিদ্দিকী:কক্সবাজারের টেকনাফে পৃথক ২ অভিযানে ৮ লাখ ইয়াবা উদ্ধার করেছে পুলিশ ও বিজিবি’র সদস্যরা। ৮ অক্টোবর সকালে কক্সবাজারের টেকনাফের নোয়াখালীয়া পাড়া এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় ৬ লাখ ইয়াবা উদ্ধার করে পুলিশ। এ সময় ইয়াবা পাচারের সাথে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।
ইয়াবা উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ থানার ওসি রনজিত কুমার বড়ুয়া। তিনি জানান, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে পুলিশের একটি দল কক্সবাজার-টেকনাফ মেরিনড্রাইভ সড়কের নোয়াখালীয়া পাড়ায় অভিযান চালায়। এ সময় কৌশলে ইয়াবা ফেলে পালিয়ে যায় পাচারকারীরা। এ ঘটনায় মাদক আইনে মামলা রুজু করা হবে।
অন্যদিকে বিজিবি তাদের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, কক্সবাজারের টেকনাফ সংলগ্ন সাগরে ২ লাখ ১০ হাজার ইয়াবা ভর্তি একটি বস্তা সাগরে ফেলে পালিয়ে যায় পাচারকারীরা। পরে সেগুলো উদ্ধার করে বর্ডার গার্ড বাাংলাদেশ (বিজিবি) এর সদস্যরা। গতকাল রোববার ভোরে ইয়াবা বিরোধী এক অভিযান চলাকালে এ ঘটনা ঘটে।
টেকনাফের ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান, মিয়ানমার থেকে বড় চালান আসার খবর পেয়ে বিজিবির তিনটি টহল দল শনিবার মধ্যরাতে মেরিন ড্রাইভ রাস্তার পাশে বিভিন্ন পয়েন্টের নৌকা ঘাটে অবস্থান নেয়। বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে ইয়াবা পাচারকারীরা ইয়াবা ভর্তি বস্তা সাগরে ফেলে তাদের নৌকা ঘাটে নিয়ে আসে। টহলদল তাদের নৌকায় ব্যাপক তল্লাশী করেও কোন অবৈধ মালামাল উদ্ধার করতে পারেনি।
পরবর্তীতে সারারাত অবস্থানের পর রোববার ভোরে টহল দল নোয়াখালীপাড়া নৌকাঘাট বরাবর সাগরের মধ্যে একটি বস্তা দেখতে পেয়ে সেটি তীরে নিয়ে আসে। পরে বস্তা খুলে ৬ কোটি ত্রিশ লক্ষ টাকা মূল্যের ২ লাখ ১০ হাজার ইয়াবা জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

আরো সংবাদ