কক্সবাজারে শিক্ষকের মুক্তির দাবিতে শিক্ষার্থীরা রাস্তায়

কক্সবাজার: কক্সবাজার শহরের কুতুবদিয়া পাড়ায় কক্সন মাল্টিমিডিয়া স্কুলের শিক্ষক হেলাল উদ্দিনের নিঃশর্ত মুক্তির দাবিতে রাস্তায় নেমেছে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। ওই শিক্ষকের বিরুদ্ধে দায়েরকৃত ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবিও জানিয়েছে তারা। ৯ অক্টোবর মঙ্গলবার দুপুর ১২টায় স্কুল সংলগ্ন রাস্তার দু’পাশে বিক্ষোভ ও মানববন্ধন করে শিক্ষার্থীরা।
মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আতিক উল্লাহ কোম্পানি, কক্সন মাল্টিমিডিয়া স্কুলের প্রধান শিক্ষক রাহাত ইকবাল ও পরিচালক জসিম উদ্দিন, শিক্ষক মিজানুর রহমান ও রফিুকল ইসলাম, অভিভাবক মৌলভী খোরশেদ আলম, উপকূলীয় সমবায় সমিতির সাবেক সাধারণ সম্পাদক শফি আলম ও শিক্ষার্থী তৌহিদুল ইসলাম, জান্নাতুল মাওয়া প্রমী ও কহিনুর আক্তার।
স্থানীয়দের দাবি, গত শনিবার ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী নাফিজাকে শ্রেণিকক্ষে পড়ালেখার জন্য বকা দেন শিক্ষক হেলাল উদ্দিন। পরে এই ঘটনায় স্থানীয় মোজাম্মেল হক নামে এক ব্যক্তি ওই শিক্ষকের বিরুদ্ধে মামলা করে। এমনকি গত রোববার রাতে শিক্ষক হেলাল উদ্দিনের ওপর হামলাও চালানো হয়। গত সোমবার বিকালে পুলিশ শিক্ষক হেলালকে আটক করে।
মানববন্ধনে অভিভাবক খোরশেদ আলম বলেন, আমাদের সন্তানও এই স্কুলে পড়ে লেখা করে। এই স্কুলের একজন শিক্ষককে এভাবে হয়রানি করা উচিত হয়নি। একজন শিক্ষককে ষড়যন্ত্র করে কারাগারে পাঠিয়ে হাজারো শিক্ষার্থীর পড়ালেখা নষ্ট করা হচ্ছে।
ওই স্কুল কমিটির সাধারণ সম্পাদক মোস্তফা সরওয়ার বলেন, যে শিক্ষক এতো বছর পড়ালেখা করিয়েছে সে শিক্ষককে সন্ত্রাসী লাগিয়ে মারধর করা হয়েছে। আবার মিথ্যা মামলাও দেয়া হয়েছে। সেই মামলায় তাকে আটকও করা হয়েছে। এটি কোনো সুশীল মানুষের কাজ না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*