কক্সবাজারে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান..... - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-১১-০৫ ১৪:৪৪:৩৪

কক্সবাজারে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান…..

জসিম সিদ্দিকী, কক্সবাজার: আগামী জাতীয় সংসদ নির্বাচনে কোনো পক্ষ যেন রোহিঙ্গাদের ব্যবহার করে পরিস্থিতি ঘোলাটে করতে না পারে, তার জন্য প্রশাসনকে সর্তক থাকার আহ্বান জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।
তিনি বলেন, ২ দেশের চুক্তির ভিত্তিতে রোহিঙ্গাদের ফেরত পাঠানো কথা বলা হচ্ছে। এসব রোহিঙ্গারা মিয়ানমারে ফেরত গিয়ে যেন তাদের মৌলিক অধিকার নিশ্চিত করতে পারে, তার জন্য আন্তর্জাতিকভাবে সজাগ দৃষ্টি এবং চাপ অব্যাহত রাখতে হবে। ৫ নভেম্বর দুপুরে কক্সবাজারের ‘সাম্প্রদায়িক সম্প্রীতি’ শীর্ষক সেমিনার শেষে সাংবাদিকদের এসব কথা বলেন কাজী রিয়াজুল হক।
জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান এক সফরে কক্সবাজার এসেছেন। সকালে তিনি আবাসিক হোটেলে আন্তর্জাতিক একটি সংস্থা আয়োজিত কর্মশালায় অংশ নেন। এরপর কথা বলেন গণমাধ্যমকর্মীদের সঙ্গে। পরে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান।
এ সময় তিনি সাংবাদিকদের আরো বলেন, নির্বাচন আসলে নির্যাতন শুরু হয়। এতে মানবাধিকার চরমভাবে লঙ্ঘন হয়। নির্বাচনী সহিংসতা এদেশে কোনোভাবেই কাম্য নয়। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সার্বক্ষণিক পর্যবেক্ষণ করবে কমিশন। এ সময় রিয়াজুল হকের সঙ্গে উপস্থিত ছিলেন রামু কেন্দ্রীয় সীমা বিহারের সহকারী পরিচালক ও বৌদ্ধ ধর্মী নেতা প্রজ্ঞানন্দ ভিক্ষু, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অ্যাডভোকেট রণজিত দাশসহ সাতক্ষীরা, গাইবান্ধা ও কক্সবাজারের বিভিন্ন সম্প্রদায়ের নেতারা।

আরো সংবাদ