বড় পর্দায় প্রদর্শিত হলো ডকুড্রামা 'হাসিনা : অ্যা ডটারস টেল' - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৮-১২-১৬ ১১:৪১:০৬

বড় পর্দায় প্রদর্শিত হলো ডকুড্রামা ‘হাসিনা : অ্যা ডটারস টেল’

জসিম সিদ্দিকী, কক্সবাজার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনীভিত্তিক ডকুড্রামা ‘হাসিনা : অ্যা ডটারস টেল’ বড় পর্দায় প্রদর্শন করেছে কক্সবাজার জেলা প্রশাসন। ১৫ ডিসেম্বর বিকেলে জেলা প্রশাসকের সম্মেলনে কক্ষে জেলা প্রশাসক মো: কামাল হোসেনের নির্দেশানুক্রমে জেলা তথ্য অফিসের সহযোগীতায় ডকুড্রামাটি বড়পর্দায় প্রদর্শনের ব্যবস্থা করা হয়।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহিদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক এসএম সরওয়ার কামাল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম মাহফুজুর রহমান, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটবৃন্দ, জেলা তথ্য অফিসার মো: শরিফুল ইসলাম, সহকারী প্রোগ্রামার ফরিদ উদ্দিন আহমদ খন্দকারসহ বিভিন্ন স্তরের সরকারী কর্মকর্তা,সাংবাদিক, জনপ্রতিনিধিসহ নানা শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
৭০ মিনিট ব্যাপ্তির এ ডকুফিল্মটি, যেটি পরিচালনা করেছেন অ্যাপল বক্স ফিল্মসের পিপলু খান। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন-সিআরআইয়ের পক্ষে ডকুফিল্মটি প্রযোজনা করেছেন রাদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপু। এর চিত্রগ্রহণ করেছেন সাদিক আহমেদ। সম্পাদনা করেছেন নবনীতা সেন এবং সঙ্গীতায়োজনে ছিলেন দেবজ্যোতি মিশ্র।
ডকুফিল্মটিতে শেখ হাসিনা ও শেখ রেহানার আবেগঘন কণ্ঠ আর দৃশ্যায়নে ফুটে উঠেছে বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে নৃশংস হত্যার পর বিষাদপূর্ণ সময় ও দুই বোনের নির্বাসিত জীবনসংগ্রামের চিত্র। শেখ হাসিনা কখনও বঙ্গবন্ধুকন্যা, কখনও জননী, কখনও বোন, কখনও গণমানুষের ত্রাতা রূপের বিষয়টিও তুলে ধরা হয়েছে এ প্রামাণ্যচিত্রে।

আরো সংবাদ