আসামী ছিনতাইয়ের হামলায় ৩ পুলিশ সদস্য আহত

আবু বক্কর ছিদ্দিক ও জয়নুল আবেদীন রামু থেকে: কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালীতে আসামী ছিনতাইয়ের উদ্দেশ্যে পুলিশের উপর হামলা চালিয়েছে স্থানীয় লোকজন। এতে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ২ এসআইসহ তিন পুলিশ সদস্য আহত হয়েছে। ২৫ ডিসেম্বর বিকালের দিকে সদরের ভারুয়াখালী বাজারে এই ঘটনা ঘটে। এ ঘটনায় ভারুয়ালীতে আতংক বিরাজ করতে দেখা যায়।
আহতরা হলেন, এসআই দেবাশীর্ষ সরদার, এসআই সন্দীপ চন্দ্র নাথ ও আমর্ড পুলিশ সদস্য আলতাফ। তাদেরকে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।
ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রে ইনচার্জ আসাদুজ্জামান জানান, দুপুরের দিকে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের একদল পুলিশ আসামী গ্রেফতার করতে ভারুয়াখালী অভিযানে যায়। অভিযানের শুরুতে তারা এক নাশকতা মামলার আসামী মোস্তফা গ্রেফতার করে। তাকে নিয়ে দু’জন পুলিশ সদস্য ভারুয়াখালী বাজারে অবস্থান করে এবং অন্যান্য পুলিশ সদস্যরা আরো আসামী ধরে পাশের এলাকায় অভিযানে চালায়। ওই মূহুর্তে এলাকার নারী ও পুলিশ মিলে বাজারে অবস্থান করা আসামীকে ছিনতাইয়ে চেষ্টা করে। এসময় খবর পেয়ে পাশে অভিযানে যাওয়া অন্যান্য পুলিশ সদস্যরা এগিয়ে আসে।
তারপরও লোকজন ওই আসামীকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এক পর্যায়ে তারা পুলিশের উপর উপর্যপুরি ইট-পাটকেল ছুঁড়ে। ইট-পাটকেলের আঘাতে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রে দায়িত্বরত এসআই দেবাশীর্ষ সরদার, এসআই সন্দীপ চন্দ্র নাথ ও আমর্ড পুলিশ সদস্য আলতাফ আহত হয়েছে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।
পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে, গ্রেফতার করা ব্যক্তি রাজনৈতিক নাশকতা মামলার আসামী। তাকে ছিনিয়ে নিতে স্থানীয় বিএনপি নেতা শফিক চেয়ারম্যানের নেতৃত্বে হামলা করা হয়েছে।
কক্সবাজার জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ঘটনার খবর পাওয়ার সাথে সাথে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন নেতৃত্বে একদল পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনীর টহল দল ঘটনাস্থলে অভিযানে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*