কুতুবদিয়ার বিএনপি’র ১২ নেতা কারাগারে

কক্সবাজার: কক্সবাজারের কুতুবদিয়ায়র ধুরুং বাজারে নাশকতার অভিযোগে পুলিশের দায়েরকৃত মামলায় কক্সবাজার জেলা বিএনপি’র সিনিয়র সহ সভাপতি ও কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এটিএম নুরুল বশর চৌধুরী, কুতুবদিয়া উপজেলা বিএনপি’র সভাপতি ও কৈয়ারবিলের ইউপি চেয়ারম্যান জালাল আহামদ চৌধুরীসহ কুতুবদিয়া বিএনপি’র ১২ নেতার জামিন না মঞ্জুর করে আদালত জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে।
১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে কুতুবদিয়া থানায় পুলিশের গত সালের ১৬ অক্টোবরের ঘটনার বিষয়ে দায়েরকৃত জি.আর ১৩৪/২০১৮ (কুতুবদিয়া) নম্বর মামলায় উল্লেখিত ২ সিনিয়র বিএনপি নেতাসহ ১২ নেতা হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছিলেন।
হাইকোর্টের প্রদত্ত আগাম জামিনের মেয়াদ শেষে ৬ জানুয়ারি কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৌফিক আজিজের আদালতে নেতৃবৃন্দ জামিন চেয়ে আবেদন করেন। আদালত আবেদনের শুনানী শেষে নেতৃবৃন্দের জামিন না মঞ্জুর করে ১২ জনকেই চার্জ ওয়ারেন্ট মূলে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন বলে এটিএম নুরুল বশর চৌধুরীর আইনজীবী এডভোকেট মোহাম্মদ আজম জানিয়েছেন।
মামলায় কারাগারে পাঠানোর আদেশ প্রাপ্ত অন্যান্য নেতৃবৃন্দরা হলেন-বড়ঘোপ ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক জিয়াবুল আলম, কুতুবদিয়া উপজেলা ছাত্রদলের সভাপতি মোশাররফ হোসেন বাপ্পা, সাবেক সভাপতি রেজাউল করিম রাজু, কামরুল ইসলাম, মোঃ রুমেল, নাজিম উদ্দিন, মাওলানা নুরুল আমিনসহ ১২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*