ঘুষ দুর্নীতির আখড়া পাসপোর্ট অফিস - কক্সবাজার কন্ঠ

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বুধবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০২-০৭ ১২:৫০:৪৩

ঘুষ দুর্নীতির আখড়া পাসপোর্ট অফিস

নিউজ ডেস্ক: দুর্নীতিতে নিমজ্জিত দেশের প্রায় সব পাসপোর্ট অফিসের কর্মকর্তারা। নিয়মিত অফিসে আসেন না অনেক কর্মকর্তা। সারা মাসের হাজিরা খাতা প্রায় ফাঁকা। কাজ চালান দালালরা। পাসপোর্ট প্রতি অতিরিক্ত অর্থ আদায় হচ্ছে ১৫শ’ থেকে ৪ হাজার টাকা পর্যন্ত। বৃহস্পতিবার ৭ জেলায় পাসপোর্ট অফিসে একযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) অভিযান চালিয়ে এ চিত্র পেয়েছে।

দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা বলেন, পাসপোর্ট অফিস ঘিরে ঘুষ-দুর্নীতির মাধ্যমে দালালরা কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে সিন্ডিকেট তৈরি করেছে, দুদকের অভিযোগ কেন্দ্রে আসা এমন অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার একযোগে দেশের সাতটি জেলার পাসপোর্ট অফিসে আকস্মিক অভিযান চালিয়েছে দুদক।

দুদক মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে ৭টি শক্তিশালী এনফোর্সমেন্ট টিম গঠন করে দিনাজপুর, বরিশাল, কুমিল্লা, টাঙ্গাইল, সিলেট, মেহেরপুর ও মুন্সিগঞ্জ জেলায় অভিযান পরিচালনা করা হয় বলে জানান তিনি। অভিযানকালে মেহেরপুর, মুন্সিগঞ্জ, কুমিল্লা ও দিনাজপুরে মোট ৪ জন দালালকে হাতেনাতে গ্রেপ্তার করে দুদক টিম। তাদের জরিমানা ও বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

এ অভিযান প্রসঙ্গে দুদক এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, পাসপোর্ট অফিসের দুর্নীতি ও হয়রানি বন্ধে দুদকের এ অভিযান। দুর্নীতির প্রমাণের ভিত্তিতে দুদক সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে।

আরো সংবাদ