কক্সবাজার বিমানবন্দরে দুর্নীতি : ৪ কর্মকর্তাসহ ৫ জন কারাগারে


নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় কক্সবাজার বিমানবন্দরের ৪ কর্মকর্তাসহ ৫ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। ১১ ফেব্রুয়ারি দুপুরে কক্সবাজারের সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক খোন্দকার হাসান মাহমুদ ফিরোজ এ আদেশ দেন।
ওই ৪ কর্মকর্তা হলেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কুর্মিটোলা ঢাকার সাবেক সহকারী পরিচালক (ই/এম) ভবেশ চন্দ্র সরকার, কক্সবাজার বিমানবন্দরের সাবেক ম্যানেজার মো. হাসান জহির, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কুর্মিটোলা ঢাকার নির্বাহী প্রকৌশলী মিহির চাঁদ দে, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শহীদুল আফরোজ ও ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ঢাকা ইন্টারন্যাশনাল ট্রেডার্সের মালিক মোহাম্মদ শাহাবুদ্দিন।
আদালত সূত্রে জানা যায়, ২০১৪-২০১৫ অর্থবছরে কক্সবাজার বিমানবন্দরের জন্য ৩০০ কেভিএ একটি জেনারেটর কেনার জন্য দরপত্র আহ্বান করা হয়। উক্ত প্রকল্পের কাজ পান মেসার্স ঢাকা ইন্টারন্যাশনাল ট্রেডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রোপ্রাইটর মো. শাহাবুদ্দিন ও কক্সবাজার বিমানবন্দরের সাবেক ব্যবস্থাপক মো. হাসান জহির মিলে পরস্পর যোগসাজশ করে দুই দফায় ৬০ লাখ ৫০ হাজার টাকা অবৈধভাবে আত্মসাৎ করেছেন বলে অভিযোগ আনা হয়।
এ অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক মাহবুবুল আলম বাদী হয়ে চলতি বছরের ৬ জানুয়ারি রাতে কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন। ওই মামলায় গতকাল সোমবার জামিন চাইলে তা নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*