টেকনাফে ৬ রোহিঙ্গা উদ্ধার : ৫ দালাল আটক - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০২-১২ ১২:৪৯:০৮

টেকনাফে ৬ রোহিঙ্গা উদ্ধার : ৫ দালাল আটক

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে বিজিবি জওয়ানেরা পৃথক অভিযান চালিয়ে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে ৬ জন রোহিঙ্গা নাগরিক উদ্ধার এবং নৌকাসহ সন্দেহভাজন ৫ দালালকে আটক করেছে।
জানা যায়, ১২ ফেব্রুয়ারী ভোর ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের খুরেরমুখ অস্থায়ী চেকপোষ্টর হাবিলদার মো.তাজুল ইসলামের নেতৃত্বে একটি এবং ব্যাটালিয়ন সদরের বিশেষ একটি টহলদল মহেশখালীয়া পাড়া ও মাঠ পাড়ায় পৃথক অভিযানে বের হয়। মহেশখালীয়া পাড়া ঘাটে নৌকায় উঠার সময় বিজিবি জওয়ানেরা ঘেরাও করে ১জন দালাল ও ৪জন পুরুষ রোহিঙ্গা নাগরিক সাগর পাড়ে আসা নৌকা জব্দ করে মাঝিকে আটক করে।
ব্যাটালিয়ন সদরের টহলদল সকাল সাড়ে ৭টায় টেকনাফের মাঠপাড়ায় অভিযান চালিয়ে মো. এখলাসের পুত্র মো. মুন্নার বাড়ীতে অভিযান চালিয়ে মুন্নাসহ ৩ জন দালাল ও ২জন মহিলা রোহিঙ্গা নাগরিককে আটক করতে সক্ষম হয়।
মানব পাচারে সংশ্লিষ্ট দালালেরা হচ্ছে, টেকনাফ সদরের মহেশখালীয়া পাড়ার বশির আহমদের পুত্র মো. মনির (২৭), মো. নুরুল আবছার (৩৫), শাহপরীর দ্বীপ মিস্ত্রী পাড়ার ওলি আহমদের পুত্র মো. ইউনুস (৩২), দক্ষিণ পাড়ার মৃত নজির আহমদের পুত্র মো. আমিন (৪৯), মাঠ পাড়ার মো. এখলাসের পুত্র মো. মুন্না (৩৫) কে আটক করে।
আটক মানব পাচারকারী দালালদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহণ শেষে টেকনাফ থানায় হস্তান্তর এবং উদ্ধারকৃত রোহিঙ্গাদের স্ব স্ব ক্যাম্পে প্রেরণ করা হয়েছে।

আরো সংবাদ