মিয়ানমারের সেনা সদস্যকে ফিরিয়ে দিলো বিজিবি - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৩-০৩ ১১:৫৯:২৫

মিয়ানমারের সেনা সদস্যকে ফিরিয়ে দিলো বিজিবি

জসিম সিদ্দিকী: পাবর্ত্য জেলা বান্দরবনের নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে আটক মিয়ানমার সীমান্তরক্ষী পুলিশের (বিজিপি) এক সদস্যকে বিজিপির কাছে হস্তান্তর করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ৩ মার্চ বেলা ১২টায় নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তের বাংলাদেশ-মিয়ানমার মৈত্রী সেতু (লাল ব্রিজ) সংলগ্ন শূণ্যরেখায় উভয় দেশের সীমান্ত রক্ষীদের মধ্যে ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের মধ্য দিয়ে এই হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন হয়। ফেরত পাঠানো অং বো বো থীন (৩০) মিয়ানমারের বান্ডুলা ৫০ ক্যাম্পে দায়িত্বরত আছে। তিনি মিয়ানমারের ইয়াংগুন এলাকার ইউ মাই থীং-এর ছেলে।
পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে নয় সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন নাইক্ষ্যংছড়ি জোন ও ১১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো.আসাদুজ্জামান। এসময় কক্সবাজার ৩৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ ও লে. কর্নেল মোস্তাফিজ উপস্থিত ছিলেন। অন্যদিকে মিয়ানমারের বার সদস্য প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মিয়ানমার ১ নং বিজিপির অধিনায়ক পুলিশ লে. কর্নেল জ উই লিয়াং।
পতাকা বৈঠক শেষে সংবাদ সম্মেলনে নাইক্ষ্যংছড়ি জোন ও ১১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো.আসাদুজ্জামান বলেন, উভয় দেশের পররাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ে প্রয়োজনীয় আলোচনা ও সমন্বয়ের পর বিজিপি সদস্যকে হস্তান্তর করা হয়েছে। মিয়ানমার বাহিনী তাদের সদস্যকে ফিরে পেয়ে অত্যন্ত খুশি হয়েছেন এবং বিজিবি এবং বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন।

আরো সংবাদ