টেকনাফে ৮ লাখ ৪০ হাজার ইয়াবা উদ্ধার


নিজস্ব প্রতিবেদক:কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে বিজিবি অভিযান পরিচালনা করে ৮ লাখ ৪০ হাজার ইয়াবা উদ্ধার করেছে। ১১ মার্চ ভোরে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আছাদুদ জামান চৌধুরীর নেতৃত্বে একটি টহল দল উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ওমর খাল এলাকায় বিজিবি এ অভিযান চালায়। তবে ইয়াবা সংশ্লিষ্ট কাউকে আটক করতে পারেনি অভিযানকারীরা।
বিজিবি সুত্রে জানা গেছে, নাফনদী অতিক্রম করে দেশে অনুপ্রবেশের সময় ইয়াবা পাচারকারীদের অনুসরন করলে পাচারককারীরা বিজিবির উপস্থিতি ঠের পেয়ে বস্তাভর্তি ইয়াবা সমুহ ফেলে দ্রুত বেত বাগানের ভেতর দিয়ে পালিয়ে যাওয়ায় এ অভিযানে কাউকে আটক করা সম্ভম হয়নি। উদ্ধার ইয়াবাসমুহের বাজার মূল্য ২৫ কোটি টাকা।
২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আছাদুদ জামান চৌধুরী অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধার ইয়াবাসমুহ ২ বিজিবি সদর দপ্তরে জমা রাখা হয়েছে যা পরবর্তিতে উধর্তন কতৃপক্ষ, গন্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়াকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।
প্রসঙ্গত গত ১৬ ফেব্রুয়ারী টেকনাফে ১০২ ইয়াবা কারবারী আত্মসমর্পনের পর ইয়াবার ছোটখাত চালান আটক হলেও এটাই জব্দকৃত ইয়াবার সবচেয়ে বড় চালান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*