কক্সবাজারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালিত


জসিম সিদ্দিকী, কক্সবাজার: কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। এ উপলক্ষে ১৭ মার্চ সকালে জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদান করা হয়েছে। পরে জেলা প্রশাসন আয়োজিত এক র‌্যালী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রস্তাবিত শেখ রাসেল শিশু পার্ক এলাকায় এসে শেষ হয়।
র‌্যালী শেষে বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে ৯৯ ফুট দীর্ঘ কেক কাটা হয়। পরে দিবসটি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল। জেলা প্রশাসক মো: কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ, জেলা পরিষদ প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন, জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা এবং সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, মুক্তিযোদ্ধা মো: শাজাহান, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুলসহ সংশ্লিস্টরা বক্তব্য রাখেন। সভায় শিশুদের বিনোদনের লক্ষ্যে প্রস্তাবিত শেখ রাসেল শিশু পার্ক গড়ে তোলার আহবান জানানো হয়।
এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে অনুষ্ঠিত হয়েছে দিবসটি উপলক্ষে আলোকচিত্র প্রদর্শনী, রচনা প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*