জেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবস পালিত - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৩-২৫ ০৮:০৬:১৬

জেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবস পালিত


জসিম সিদ্দিকী,কক্সবাজার: কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা। ২৫ মার্চ সকালে জেলা প্রশাসক কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, অতিরিক্ত জেলা প্রশাসক এস এম সরওয়ার কামাল বক্তব্য রাখেন। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ১৯৭১ সালের এইদিনে বাঙ্গালী জাতির জীবনে এক বিভীষিকাময় রাত নেমে আসে।মধ্যরাতে বর্বর পাকিস্তানী হানাদারবাহিনী তাদের পূর্বপরিকল্পিত অপারেশন সার্চলাইটের নীল নকশা অনুযায়ী আন্দোলনরত বাঙ্গালীদের কন্ঠ চিরতরে স্তব্ধ করে দেয়ার ঘৃণ্যলক্ষ্যে রাজধানী ঢাকাসহ সারাদেশে নিরস্ত্র বাঙ্গালীদের উপর অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত হয়ে ঝাঁপিয়ে পড়ে। ঐ সময়ে দেশকে পরাধীনতার শৃংখল থেকে মুক্ত করতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে জাগ্রত হয়েছিল বীর বাঙ্গালী জাতি। আর সেই মহান নেতার নেতৃত্বেই আমরা পেয়েছি মহান স্বাধীনতা।
আজ পরম শ্রদ্ধা আর ভালবাসায় পুরো জাতি স্মরণ করছে মুক্তিযুদ্ধে আত্মদানকারী লাখো শহীদদের। যাদের জীবন উৎসর্গে আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। আর যাঁরা মহান মুক্তিযুদ্ধে আহত হয়েছেন এবং যুদ্ধ করেছেন সেই বীরদের প্রতি জানাই গভীর শ্রদ্ধা।
আলোচনায় এ রাতে শহীদদের স্মরণ করা হয় এবং মুক্তিযুদ্ধের চেতনা লালন করে বাংলাদেশকে উন্নয়নের ধারায় পরিচালিত করার অঙ্গীকার করা হয়। এ ছাড়া কক্সবাজারের উখিয়ার বীর সন্তান শহিদ এটিএম জাফর আলমকে স্বাধীনতা পুরস্কার প্রদান করায় প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় পদস্থ সরকারি কর্মকর্তা,সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগন, জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, দিনটির স্মরণে আজ রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত জরুরি স্থাপনা ও চলমান যানবাহন ব্যতীত সারা দেশের ন্যায় কক্সবাজারে ১ মিনিটের জন্য ব্লাকআউট কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

আরো সংবাদ