থানার ওসিদের সাহসের উৎস জানতে চায় হাইকোর্ট - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৪-০২ ০৯:১২:৩১

থানার ওসিদের সাহসের উৎস জানতে চায় হাইকোর্ট

নিউজ ডেস্ক: পুলিশের দুর্নীতি নিয়ে ক্ষোভ প্রকাশ হাইকোর্ট তাদের সাহসের উৎস জানতে চেয়ে বলেন , থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা (ওসি) সব জায়গায় রাতে কোর্ট বসায়, এত সাহস কোথায় পায় তারা? নিজেরা বিচার বসায় কেমন করে, কোন সাহসে? ২ এপ্রিল সকালে সাতক্ষীরার শ্যামনগর থানা মামলা না নেওয়ার ঘটনায় দায়ের করা এক রিট আবেদনের শুনানিতে এমন মন্তব্য করেন হাইকোর্ট ।

সাতক্ষীরার বাসিন্দা ফজলুল করিমের দায়ের করা রিট আবেদনের প্রেক্ষিতে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের বেঞ্চে সকালে এ মামলার শুনানি শুরু হয় ।

এসময় আদালত বলেন, ‘অনেক পুলিশ কষ্ট করে দিনযাপন করেন, অথচ অনেকের দেখি ৪-৫টি বাড়ি। ১৩ হাজার পুলিশ যারা থানায় বসে, তাদের জন্য গোটা পুলিশ বিভাগের বদনাম হয়। তারা সুবিধা মত মামলা নেয়, থানায় টাকা ছাড়া জিডিও হয় না।’

মামলার শুনানিতে রিটকারির আইনজীবী জানান, সাতক্ষীরার শ্যামনগরের সোরা গ্রামের বাসিন্দা ফজলুল করিমের বাড়িতে গত ১৫ ফেব্রুয়ারি রাতে ভাঙচুর চালায় স্থানীয় কয়েকজন। এ ঘটনায় তিনি ইউসুফ আলীসহ পাঁচজনের নাম উল্লেখ করে শ্যামনগর থানার মামলা করতে গেলে ভারপ্রাপ্ত কর্মকর্তা মামলাটি না নিয়ে তা মীমাংসার প্রস্তাব দেন। পরে আদালত আবেদনটি এক সপ্তাহের জন্য মুলতবি করে রাখেন।

আরো সংবাদ