শ্রেণিকক্ষের ছাঁদ ধসে পড়ে শিক্ষিকা আহত - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৪-০৬ ১৩:০৬:১৪

শ্রেণিকক্ষের ছাঁদ ধসে পড়ে শিক্ষিকা আহত


শাহাদাত হোসেন নিজস্ব প্রতিবেদক:কক্সবাজার সদরে শ্রেণীকক্ষের ছাঁদ ধসে পড়ে স্কুল শিক্ষিকা গুরুতর আহত হয়েছে। ৬ এপ্রিল দুপুরে শহরের রুমালিয়ারছড়াস্থ আবুবকর ছিদ্দিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ দুর্ঘটনা ঘটে। আহত শিক্ষিকা টেকনাফের উম্মে হাবিব সালমা ওই স্কুলে শিক্ষানবিশ শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের মাঝে পাঠদান চালিয়ে আসছিলো। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছে। এতে শিক্ষার্থীরা চরম নিরাপত্তাহীনতা ভুগছে। দুর্ঘটনাকবলিত হওয়ায় স্কুলে সাধারণ ছুটিও ঘোষণা করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ওই স্কুলের প্রধান শিক্ষিকা রেহেনা বেগম।
জানাগেছে, অন্যান্য দিনের মতো ৬ এপ্রিল ক্লাস করছিল ৩য় শ্রেণির শিক্ষার্থীরা। এ সময় হঠাৎ শ্রেণিকক্ষের উপর থেকে ছাঁদ ধসে পড়ে শিক্ষিকা সালমার মাথার উপরে। পরে শিক্ষকদের সহায়তায় আহত শিক্ষিকাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। আরও জানা গেছে, দুর্ঘটনা কবলিত স্কুলটি ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত হয়ে স্থানীয় কোমলমতি শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে আসছে। ১৯৯৩ সালে নির্মিত এই ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে দীঘদিন আগে। তারপরও নিরুপায় হয়ে শ্রেণীকক্ষে পাঠদান চালিয়ে আসছে কর্মরত শিক্ষকরা। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন জানালেও এ পর্যন্ত কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা। তিনি আগামী ২/৩ দিনের মধ্যে আলাদা স্থপনা নির্মাণ করে শ্রেণী শিক্ষা কার্যক্রম চালিয়ে যাবে বলে জানিয়েছেন।
এলাকাবাসি জানিয়েছে, দুর্ঘটনা না ঘটার আগেই বিষয়টি কর্তৃপক্ষের নজরে আকর্ষণ করা হয়েছে। কিন্তু স্কুল কমিটির অবহেলার কারনে আজকের এ দুর্ঘটনা। শুধু তাই নয় স্থানীয়রা স্কুল কমিটি নিয়েও নানা বির্তকও তুলেছেন।

আরো সংবাদ