মুজিবনগর সরকারকে গার্ড অব অনার আনসার বাহিনীর গৌরবের তিলক! - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

বিষয় :

প্রকাশ :  ২০১৯-০৪-১৮ ১২:১০:০০

মুজিবনগর সরকারকে গার্ড অব অনার আনসার বাহিনীর গৌরবের তিলক!

জসিম সিদ্দিকী, কক্সবাজার: কক্সবাজারে ১৫ আনসার ব্যাটালিয়নের বার্ষিক ফায়ারিং অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ১৮ এপ্রিল সকালে কক্সবাজার পুলিশ ফায়ারিং রেঞ্জে এ ফায়ারিং অনুষ্ঠিত হয়। উক্ত ফায়ারিং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফায়ারিং অনুষ্ঠান উদ্ধোধন করেন সরকারের অতিরিক্ত সচিব ও আর আর আরসি কক্সবাজার আবুল কালাম এনডিসি।
তিনি বলেছেন ব্যাটালিয়ন আনসার বাহিনীর বর্তমান পেশাদারিত্ব দক্ষতা রয়েছে তারা ভবিষ্যতে যে কোন শান্তি রক্ষা মিশন কার্যক্রমে সক্ষম। ১৯৯২ সাল থেকে কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে সেই মিশনের দায়িত্ব পালন করছে। তাদের সেই পেশাদারিত্ব দেশে বিদেশে আরো বহুমাত্রিক করার জন্য আমার সংস্থা সাপোর্ট দিয়ে যাবে। লজিস্টিক ও প্রশিক্ষণ সহায়তা বাড়ানোর প্রস্তাব দিতে তিনি ব্যাটালিয়ন অধিনায়ককে নির্দেশনা দেন। তিনি দুদিন ব্যাপী বার্ষিক ফায়ারিং অনুশীলন কর্মসুচী ২০১৯ উদ্বোধন পুর্ব মতবিনিময় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।
ব্যাটালিয়ন কমান্ডার সিনিয়র ডিডি এএসএম আজিম উদ্দিন দরবার সমাবেশে সভাপতিত্ব করেন । প্রধান অতিথি ও সভাপতি তাদের বক্তব্যে ২০১৬ সালে ১৩ মে নয়াপাডা শরণার্থী ক্যাম্পে সন্ত্রাসী কর্তৃক খুন হওয়া পিসি শহীদ আলী হোসেনের আত্মত্যাগ গভীর শ্রদ্ধার সাথে স্মরন করেন। তার অসহায় পরিবারকেও সহায়তার পরিকল্পনা ঘোষনা করেন। বক্তাগণ ঐতিহাসিক ১৭ এপ্রিল মুজিব নগর দিবসে আনসার বাহিনীর গার্ড অব ইনার পার্টির গৌরবগাঁথা কথা তুলে ধরে বলেন মুজিব নগরের গার্ড সালামী এ বাহিনীর গৌরবের তিলক সেটা কখনো মুছে যাবার নয়। অনুষ্ঠান পরিচালনা করেন বিকিউএম মো: মাজহারুল ইসলাম । এসপির পক্ষে ধন্যবাদ জ্ঞাপন করেন আর আই আবদুস সামাদ। বেষ্ট ফায়ারার তিনজনকে অনুষ্ঠানে পুরস্কার ঘোষনা করা হয়।

আরো সংবাদ