মহেশখালীতে অস্ত্রের কারখানার সন্ধান, গ্রেপ্তার ১ - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০ ১লা শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০১৯-১২-১০ ১৪:৫৬:৩৯

মহেশখালীতে অস্ত্রের কারখানার সন্ধান, গ্রেপ্তার ১

কক্সবাজার: কক্সবাজারের মহেশখালী উপজেলার বড় মহেশখালীতে অস্ত্রের কারখানা থেকে অস্ত্র তৈরির সরঞ্জাম ও এলজি উদ্ধারসহ ১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ১০ ডিসেম্বর ভোর চার ঘটিকা পর্যন্ত অভিযান চালিয়ে মহেশখালী থানা ওসি প্রভাষ চন্দ্র ধর এর নেতৃত্বে ইন্সপেক্টর তদন্ত মোহাম্মদ বাবুল আজাদ ও এসআই মাহামুদুল হকসহ সঙ্গীয় ফোর্স মহেশখালী বড় মহেশখালী ইউনিয়নের কুমারপাড়া এলাকা থেকে অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

Advertisements

এ সময় একটি এলজিসহ অস্ত্র তৈরির কারিগর মোহাম্মদ ওলামিয়া ওরফে বুতাইয়াকে (৬০) গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ জানায়, মোহাম্মদ ওলামিয়ার বিরুদ্ধে অস্ত্র আইনে দুটি মামলা রয়েছে । দুই সপ্তাহ আগে তিনি জেল থেকে বেরিয়ে এলাকায় আবারও অস্ত্র তৈরির কাজ শুরু করছেন। তিনি হাতে তৈরি একটি এলজি দুই হাজার টাকা এবং লম্বা বন্দুক পাঁচ থেকে ছয় হাজার টাকায় বিক্রি করেন।

মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, সোমবার বিকেলে ওলামিয়া তাঁর ঝুপড়ি ঘরের পাশে উঠানে বসে অস্ত্র তৈরি করছিলেন। তখন এলাকাবাসী পুলিশকে খবর দেয়। অস্ত্র তৈরির সময় হাতেনাতে ওলামিয়াকে গ্রেপ্তার করা হয়। এ সময় অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম, একটি এলজি ও তিনটি আংশিক বানানো অস্ত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় মহেশখালী থানায় অস্ত্র নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। তিনি আরও বলেন, ওলামিয়ার তথ্যমতে ভোর চারটা পর্যন্ত পাহাড়ি এলাকায় অভিযান চালানো হয়। তবে তাঁর গ্রেপ্তারের খবর পেয়ে অবৈধ অস্ত্রের কারিগরেরা পালিয়ে যান।

আরো সংবাদ