মহান বিজয় দিবসে জেলা প্রশাসনের দিনব্যাপী কর্মসূচী - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০ ১লা শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০১৯-১২-১১ ০৯:৩৬:৫০

মহান বিজয় দিবসে জেলা প্রশাসনের দিনব্যাপী কর্মসূচী

নিজস্ব প্রতিবেদক : মহান বিজয় দিবস-২০১৯ যথাযোগ্য মর্যদায় পালনের লক্ষ্যে দিনব্যাপী নানা কর্মসূচী গ্রহণ কক্সবাজার জেলা প্রশাসন। আগামী সোমবার সকালে কক্সবাজার শহরের বিভিন্ন স্থানে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে দিনব্যাপী এসব কর্মসূচী শুরু হবে বলে জেলা প্রশাসনের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। এ দিন সকালে সূর্যোদয়ের পরপরই সকল সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ৬ টা ৩৩ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কর্মসূচী শুভ সূচনার পরপরই কক্সবাজার কেন্দ্রিয় শহীদ মিনার এবং পুরাতন সার্কিট হাউজস্থ ১৬ ইসিবি এলাকার বধ্যভূমিতে মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করা হবে।
পরে সকাল ৯ টায় বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হবে। সকাল ১১ টায় কক্সবাজার পুলিশ লাইনের শ্যুটিং রেঞ্জে অনুষ্ঠিত হবে শ্যুটিং প্রতিযোগিতা। একই সময়ে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ছিন্নমূল শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা।
বেলা ১২ টা ৩০ মিনিটে বিয়াম ভবনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা। একই স্থানে দুপুর দেড়টায় হাসপাতাল, জেলাখানা, শেখ রাসেল শিশু পুনর্বাসন কেন্দ্র, সরকারি শিশু পরিবার, অরুণোদয় স্কুল এবং এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন।

Advertisements

এরপর দুপুর আড়াইটায় কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় চত্ত্বরে অনুষ্ঠিত হবে মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা। পৌণে ৩ টায় কক্সবাজার সমুদ্র সৈকতের কবিতা চত্ত্বর ও সুগন্ধা পয়েন্টে জেডস্কি ও বীচ বাইক প্রতিযোগিতা।
বিকাল সাড়ে ৩ টায় বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে জেলা প্রশাসন ও পৌর একাদশ প্রীতি ফুটবল ম্যাচ। একই স্থানে বিকাল সাড়ে ৪ টায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।
সন্ধ্যা ৬ টায় কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে অনুষ্ঠিত হবে ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’ শীর্ষক আলোচনা সভা এবং বিজয়ের সাংস্কৃতিক অনুষ্ঠান। এরপর সর্বশেষে প্রদর্শিত হবে বিজয় দিবসের তাৎপর্য ভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র।
Advertisements
এছাড়াও দিনের বিশেষ সময়ে জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপসনালয়ে বিশেষ মুনাজাত প্রার্থনা করা হবে।
মহান বিজয় দিবসের দিনব্যাপী এসব কর্মসূচীতে কক্সবাজারের সর্বস্তরের মানুষকে অংশগ্রহণের আমন্ত্রণ জানিয়েছেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

আরো সংবাদ