বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্টের উদ্বোধন - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০ ১লা শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০১-১২ ১৩:৪৭:৫৭

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্টের উদ্বোধন

বলরাম দাশ অনুপম : কক্সবাজারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব প্রাথমিক বিদ্যালয় ফুটবল টূর্নামেন্ট উদ্বোধন করা হয়েছে। ১২ জানুয়ারী সকাল ১০টায় কক্সবাজার বীর শ্রেষ্ট রুহুল আমীন স্টেডিয়ামে বর্ণাঢ্য এই উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। এ সময় তিনি বলেন,বর্তমান সরকার দেশের সামগ্রিক উন্নয়নের পাশাপাশি খেলাধুলার ও বিস্তার উন্নয়ন করেছে। একটি সুস্থ্য সবল জাতী গঠনে সরকার অনেক আগে থেকে প্রাথমিক বিদ্যালয় থেকে ফুটবল খেলার সূচনা করে।

Advertisements
বর্তমানে সে সব খেলোয়াড়রা অনেকে আঞ্চলিক এবং এক সময় জাতীয় পর্যায়ে সুনাম বয়ে আনবে। এছাড়া লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার চর্চা করলে সেই ছাত্র সব দিকেই সফল হয়।
তাই নারী পুরুষ সবাইকে খেলাধুলার প্রতি আগ্রহ সৃস্টি করার জন্য অভিবাবকদের প্রতি আহবান জানান তিনি। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি এড,সিরাজুল মোস্তফা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সফিউল আলমের সভাপতিত্বের অনুষ্টিত সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি আমিন আল পারভেজ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়–য়া অপু, সহকারী জেলা শিক্ষা অফিসার শফিউল আজম, সদর উপজেলা শিক্ষা অফিসার নুরুল আমিন। এসময় সহকারী শিক্ষা অফিসার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগন উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্টানে বিশেষ আকর্ষণ ছিল শহরের পিটিআই পরীক্ষণ বিদ্যালয়, প্রিপ্যার‌্যাটরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাহারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সেন্ট্রাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোজ্ঞ ডিসপ্লে। পরে বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলে টেকনাফ উপজেলার দক্ষিন শিলখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উখিয়া উপজেলার বুলবুল চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপ ফুটবলে টেকনাফ উপজেলার জব্বারিয়া শাহিন শরীফ সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উখিয়া উপজেলার সোনাইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ফুটবল খেলা অনুষ্টিত হয়।সরকারি প্রাথমিক বিদ্যালয়, সেন্ট্রাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোজ্ঞ ডিসপ্লে।
পরে বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলে টেকনাফ উপজেলার দক্ষিন শিলখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উখিয়া উপজেলার বুলবুল চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপ ফুটবলে টেকনাফ উপজেলার জব্বারিয়া শাহিন শরীফ সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উখিয়া উপজেলার সোনাইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ফুটবল খেলা অনুষ্টিত হয়।

আরো সংবাদ