অধিনায়কত্ব ছাড়লেও খেলা ছাড়েননি মাশরাফি - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৩-০৮ ১৭:২২:২৩

অধিনায়কত্ব ছাড়লেও খেলা ছাড়েননি মাশরাফি

নিউজ ডেস্ক:  অধিনায়কত্ব ছাড়লেও খেলা ছাড়েননি মাশরাফি। কিন্তু পুনরায় জাতীয় দলে সুযোগ পাবেন কিনা তা নিয়ে রয়েছে সংশয়। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, মাশরাফির জন্য খোলা থাকবে জাতীয় দলের দরজা। অন্য দশ পেসারের মতো তাকেও প্রমাণ করে আসতে হবে দলে। বোর্ড সভাপতি মনে করেন মাশরাফি পিছু হটার লোক নয়। তারও বিশ্বাস পারফরম্যান্স দিয়ে নিজেকে প্রমাণ করে মাশরাফি ঢুকবেন দলে।

‘ও অসম্ভব জেদি, পিছু হটার লোক নয়। ও যদি মনে করে আমি খেলব ও জাতীয় দলে ঢুকব, আমি অবাক হব না। যদি দেখি ও সেরা বোলার হিসেবে খেলছে তাহলে আমি খুব অবাক হবো না।’ – বলেছেন বোর্ড সভাপতি।

পাশাপাশি নিজের সংশয়ের খবর জানিয়ে রেখেছেন নাজমুল হাসান, ‘সব খেলোয়াড়ের সময় থাকে, ফর্ম থাকে, বয়সের ব্যাপার থাকে, অবসরের ব্যাপার থাকে। ও খেলার মধ্যে থাকতে চায়, খুব ভালো। আমরা স্বাগত জানাই। কিন্তু অন্য ক্রিকেটারদের মতো ওকে প্রতিদ্বন্দ্বিতা করেই আসতে হবে।’

বিশ্বকাপে মাত্র ১ উইকেট পেয়ে সমালোচিত হয়েছিলেন মাশরাফি। বিবর্ণ বিশ্বকাপের পর অধিনায়ক মাঠে ফেরেন জিম্বাবুয়ে সিরিজ দিয়ে। ৩ ম্যাচে পেয়েছেন ৪ উইকেট। প্রথম ম্যাচে ২ উইকেট পেয়েছিলেন। দ্বিতীয় ম্যাচে ছিলেন উইকেটশূন্য। যদিও তার বলে ক্যাচ ছেড়েছিলেন ফিল্ডাররা। শেষ ম্যাচে পকেটে পুরেছেন এক উইকেট। ৬.০৪ স্ট্রাইক রেটে ৩৩.৫০ গড়ে ৩ ম্যাচে ১৩৪ রানে ৪ উইকেট পেয়েছেন নড়াইল এক্সপ্রেস।  পারফরম্যান্স আহামরি ভালো না হলেও দীর্ঘদিন পর মাঠে যে নিবেদন দেখিয়েছেন তা চোখে পড়েছে প্রত্যেকের।  শেষ ম্যাচ দিয়ে ছেড়েছেন অধিনায়কত্বের দায়িত্ব। দেশসেরা অধিনায়কের অবদান আজ আরও একবার স্মরণ করেছেন বোর্ড প্রধান।

‘২০১৪ সালে যখন ওকে অধিনায়ক করা হয়, ইনজুরির কারণে স্কোয়াডের বাইরে ছিল। একটি সুনির্দিষ্ট কারণে তাকে অধিনায়ক করা হয়েছিল। তার ওপর একটি দায়িত্ব ছিল, বিশ্বাস ছিল, আস্থা ছিল এবং সে অসাধারণভাবে দায়িত্ব পালন করেছে। যতটুকু সাফল্যই দেশের ক্রিকেটে এসেছে, ওকে ছাড়া সম্ভব হতো না। সে তার দায়িত্ব দারুণভাবে পালন করেছে। এটি নিয়ে কোনো সন্দেহ নেই।’

অধিনায়ক মাশরাফি ৫০ জয় নিয়ে হান্ড্রেডে হান্ড্রেড মার্কস তুলে বিদায় বলেছেন। এবার বোলার মাশরাফির পালা।  পারবেন তো মাশরাফি আরেকবার জাতীয় দলের জার্সিতে ফিরতে? উত্তর জানা যাবে কিছুদিন পরই। এপ্রিলে বাংলাদেশ একটি ওয়ানডে খেলবে পাকিস্তানে। নতুন অধিনায়ক তামিমের দলে মাশরাফির জায়গা হয় নাকি দেখার বিষয়।

আরো সংবাদ