আওয়ামী লীগের উপদেষ্টা জয়নাল হাজারী আর নেই - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২ ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২১-১২-২৭ ১৩:১৪:২৫

আওয়ামী লীগের উপদেষ্টা জয়নাল হাজারী আর নেই

আওয়ামী লীগের উপদেষ্টা জয়নাল হাজারী আর নেই
শেয়ার করুন

নিউজ  ডেস্ক :   আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (২৭ ডিসেম্বর) বিকেলে রাজধানীর এক হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি। হাজারী সম্পাদিত ‘হাজারিকা প্রতিদিন’ পত্রিকার বার্তা সম্পাদক জসীম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

১৯৪৫ সালে জন্মগ্রহণ করেন হাজারী। ১৯৮৪-২০০৪ সাল পর্যন্ত প্রায় ২০ বছরের বেশি সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। ফেনীর গডফাদার নামেও পরিচিত ছিলেন আলোচিত এই রাজনৈতিক ব্যক্তিত্ব।

বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ (ফেনী সদর) আসন থেকে ১৯৮৬, ১৯৯১ ও ১৯৯৬ সালে এমপি নির্বাচিত হন হাজারী। তার অসুস্থতার জন্য চিকিৎসা ব্যয় হিসেবে ২০১৯ সালের ৬ সেপ্টেম্বর নিজের ত্রাণ তহবিল থেকে ৪০ লাখ টাকা অনুদান দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বর্তমানে আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ছিলেন।

হাজারী ১৯৯৬ সালে নির্বাচিত হওয়ার পর ২০০১ সাল পর্যন্ত ফেনীতে সন্ত্রাসের শিকার হয়ে প্রায় ১২০ জন রাজনৈতিক নেতাকর্মীর মৃত্যু হয়। এই পেক্ষাপটের পেছনে তাকে সন্দেহ করা হয়। ২০০১ সালে তখনকার তত্ত্বাবধায়ক সরকারের আমলে ১৬ আগস্ট রাতে তার বাসভবনে অভিযান চালায় যৌথ বাহিনী। এরপর তিনি আত্মগোপনে চলে যান।

২০০৪ সালের এপ্রিলে হাজারীকে দল থেকে বহিষ্কার করে আওয়ামী লীগ। ২০০৯ জাতীয় সংসদ নির্বাচন দলটি আবার ক্ষমতায় আসার পর তিনি ভারত থেকে দেশে ফিরে আসেন এবং আদালতে আত্মসমর্পণ করেন। ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক হত্যাকাণ্ডের পর নানা কারণে আলোচনায় উঠে আসেন সমালোচিত এই ব্যক্তিত্ব। সূত্র- চ্যানেল ২৪।


শেয়ার করুন

আরো সংবাদ