আদালতের নিষেধাজ্ঞা অমান্য জমি দখল শিরোনামে প্রকাশিত সংবাদের বিবৃতি - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-১১-০৮ ১৭:৫৭:১৩

আদালতের নিষেধাজ্ঞা অমান্য জমি দখল শিরোনামে প্রকাশিত সংবাদের বিবৃতি

রেড ক্রিসেন্ট ইউনিট সর্ম্পকে বিভ্রান্তকর অপপ্রচার নিয়ে ইউনিট সেক্রেটারির বিবৃতি
সংবাদটি শেয়ার করুন

কক্সবাজার শহরের ঝাউতলায় আদালতের নিদের্শ অমান্য জমি দখল শিরোনামে প্রকাশিত সংবাদখানা আমাদের দৃষ্টিগোছর হয়েছে।

মূলত; শহরের ঝাউতলায় পৌরসভার নির্মাণাধীন সড়ককে কেন্দ্র করে বৃহত্তর ঝাউতলা সমাজ কমিটির সাথে জনৈক আনোয়ারা বেগমের বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে সোমবার (৭ নভেম্বর) সকাল ১১ টার দিকে ওই আনোয়ারা বেগমের নেতৃত্বে ২০ থেকে ২৫ জন দুর্বৃত্তের বেপরোয়া হামলায় যুব সমাজের অন্তত ১০ জন গুরুতর আহত হয়েছে।

স্থানীয়রা তাদের উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করে। এতে শ্রমিক নেতা আহমদ হোসেন গুরামিয়ার অবস্থা আশংকাজনক। এ ঘটনায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

সুতরাং পত্রিকায় যা প্রকাশ করা হয়েছে তা ঘটনার বিপরীত হওয়ায় ঝাউতলাবাসী সংবাদখানা বিবর্জিত বলে মনে করছেন। শুধু তাই নয়; ঘটনাটি সম্পূর্ণ ষড়যন্ত্র এবং ভিত্তিহীন।

এর আগেও জনৈক আনোয়ারা বেগম সড়ক নির্মাণকে কেন্দ্র করে একাধিকবার হামলার ঘটনা ঘটিয়েছে। সম্প্রতি কক্সবাজার পৌরসভা সড়ক নির্মাণ করার জন্য ঝাউতলায় অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা সমূহ উচ্ছেদের জন্য একাধিকবার অভিযান পরিচালনা করেছেন। এর প্রতি ক্ষিপ্ত হয়ে জনৈক আনোয়ারা স্থানীয় ভদ্র সহজ সরল মানুষদের উপর হামলা ও পত্রিকায় অপপ্রচার চালিয়ে যাচ্ছে। যা খুবই হাস্যকর।

উল্লেখ্য যে, বিএস খতিয়ান নম্বর ২৭২ এর মূলে ২৩১৬ ও ২৩২৪ দাগের জমির শ্রেণী বিন্যাসে রাস্তায় হওয়ায় উক্ত বিষয়ে কক্সবাজার সহকারি জজ আদালত (প্রথম) অপর ৫/৯৯ মামলা দায়ের করেন জনৈক আনোয়ারা বেগম গং।

বিজ্ঞ আদালত বাদীর কাগজপত্র যাচাই বাচাই করে দেখলেন যে, তাদের দাবীকৃত জমির শ্রেণী বিন্যাস ভিটি ও খিলা ভূমি হিসেবে উল্লেখ রহিয়াছে এবং সড়কটি বহু বছরের পুরাতন সড়ক হওয়ায় উক্ত মামলায় বিগত ৩১ জানুয়ারী ১৯৯৯ তারিখে আদেশ হয় যে, বাদীপক্ষের (জনৈক আনোয়ারা বেগম) চাওয়া নিষেধাজ্ঞা বাতিল করা হইল এবং উক্ত মামলা ডিসমিস করা হইল মর্মে বাদীর বিরুদ্ধে বিজ্ঞ আদালত এই রায় প্রদান করেন।

সুতরাং পত্রিকায় ও অনলাইন গনমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত সংবাদখানা সম্পূর্ণ ভিত্তিহীন এবং ষড়যন্ত্রমূলক। আমরা উক্ত সংবাদের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। পাশাপাশি এ সংবাদে সংশ্লিষ্ট কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য আমরা বিশেষভাবে আহবান জানাচ্ছি।

বিবৃতিদাতা : বৃহত্তর ঝাউতলা যুব সমাজ, কক্সবাজার পৌরসভা, কক্সবাজার।


সংবাদটি শেয়ার করুন
 
 0   
  
      

আরো সংবাদ