ইন্টারভেনশনাল রেডিওলজির দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত - কক্সবাজার কন্ঠ

সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-০৫-১৪ ১৪:২৭:২৬

ইন্টারভেনশনাল রেডিওলজির দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত

ইন্টারভেনশনাল রেডিওলজির দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত
অনলাইন রিপোর্ট : ইন্টারভেশনাল রেডিওলজির দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলন ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সোসাইটি অব রেডিওলজি অ্যান্ড ইমেজিং এবং বাংলাদেশ সোসাইটি অব ভাসকুলার এন্ড ইন্টারভেনশনাল রেডিওলজি এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এ সম্মেলনে সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম মুছা খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আইএসপিআর জানিয়েছে, ভারত হতে আগত ১০ জন খ্যাতনামা ইন্টারভেনশনাল রেডিওলজিস্ট এবং দেশের বিভিন্ন স্তরের খ্যাতনামা ১৫০ জন সামরিক ও বেসামরিক চিকিৎসকবৃন্দ এ সম্মেলনে অংশগ্রহণ করেন।ইন্টারন্যাশনাল রেডিওলজি বা আইআর বাংলাদেশে প্রায় ১৭ কোটি মানুষের জন্য এই আধুনিক মিনিম্যালি ইনভেসিভ চিকিৎসা ব্যবস্থা অপ্রতুল। এর প্রচার ও প্রসারে সশস্ত্র বাহিনী এবং তার সাথে সাথে দেশের বৃহত্তর জনগোষ্ঠী উপকৃত হবে বলে আশা করা যায়।

সম্মেলনে ইন্টারভেনশনাল রেজিওলজির বিভিন্ন আধুনিক চিকিৎসা ব্যবস্থার উপরে বৈজ্ঞানিক আলোচনার পাশাপাশি হ্যান্ডস অন ওয়ার্কশপ এবং লাইভ কেইস সিএমএইচ চ্যাট ল্যাবে পরিচালনা করা হয়। যার ফলে বাংলাদেশের নতুন এই সাব স্পেশালিটি এর প্রসারে বিশেষ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

আরো সংবাদ