ইসরাইল থেকে ঢাকায় বিমান অবতরণ নিয়ে যা জানালো বেবিচক - কক্সবাজার কন্ঠ

রোববার, ১৯ মে ২০২৪ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৪-০৪-১৩ ১৩:১৯:১২

ইসরাইল থেকে ঢাকায় বিমান অবতরণ নিয়ে যা জানালো বেবিচক

সরাইল থেকে ঢাকায় বিমান অবতরণ নিয়ে যা জানালো বেবিচক

নিউজ ডেস্ক :  ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইসরাইলের তেল আবিব থেকে একটি ফ্লাইট ঈদের দিন (১১ এপ্রিল) সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটের দিকে অবতরণ করেছে। ইসরাইল থেকে কেন সরাসরি ফ্লাইটটি ঢাকায় এলো এই বিষয়ে বিবৃতি দিয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের তৈরিপোশাক মধ্যপ্রাচ্য ও ইউরোপে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে গত ৭ এপ্রিল একটি বিমান তেল আবিব থেকে উড্ডয়ন করে রাত ৯টা ২২ মিনিটে ঢাকায় অবতরণ করে। কার্গো নিয়ে রাত ১১টা ৫৫ মিনিটে ঢাকা থেকে উড্ডয়ন করে। পরে গত ১১ এপ্রিল আরেকটি ফ্লাইট রাত ৯টা ৫৫ মিনিটে ঢাকায় অবতরণ ও রাত ১২টা ২৯ মিনিটে (১২ এপ্রিল) কার্গো নিয়ে ঢাকা থেকে উড্ডয়ন করে। দুটি বিমানই মার্কিন যুক্তরাষ্ট্রে নিবন্ধিত ও যুক্তরাষ্ট্রের বিমান সংস্থা ন্যাশনাল এয়ারলায়েন্সের।

বিবৃতিতে আরো বলা হয়, বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে দ্বিপক্ষীয় বিমান চলাচল চুক্তি রয়েছে। বিমান চলাচল চুক্তি অনুযায়ী কার্গো ফ্লাইট দুটি ঢাকা এসেছিল। ঢাকা থেকে তৈরিপোশাক নিয়ে ফ্লাইট দুটি সংযুক্ত আরব আমিরাতের শারজাহ এবং ইউরোপের একটি গন্তব্যে গিয়েছে।

উল্লেখ্য, ইসরাইয়ের সাথে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক নেই। বাংলাদেশী পাসপোর্টধারীদের ইসরাইল ভ্রমণেও নিষেধাজ্ঞা আছে। খুব বেশিদিন আগে নয়, কয়েক বছর আগেই বাংলাদেশী পাসপোর্টে লেখা ছিল, ‘দিস পাসপোর্ট ইজ ভ্যালিড ফর অল কান্ট্রিজ অব দ্য ওয়ার্ল্ড এক্সসেপ্ট ইসরাইল’। জাতিসঙ্ঘভুক্ত যে ২৮টি দেশ ইসরাইলকে স্বীকৃতি দেয়নি, তার মধ্যে বাংলাদেশ একটি।

আরো সংবাদ