ঈদগাঁও’কে কক্সবাজারের নবম উপজেলা হিসাবে অনুমোদন - কক্সবাজার কন্ঠ

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১ ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৭-২৬ ১৩:৪৪:৩৩

ঈদগাঁও’কে কক্সবাজারের নবম উপজেলা হিসাবে অনুমোদন

ঈদগাঁও’কে কক্সবাজারের নবম উপজেলা হিসাবে অনুমোদন
Spread the love

নিজস্ব প্রতিবেদক : থানা প্রতিষ্ঠার কিছুদিন পর ঈদগাঁওকে কক্সবাজার জেলার নবম উপজেলা হিসাবে অনুমোদন দিয়েছেন। সোমবার (২৬ জুলাই) প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)’র ১১৭ তম সভায় এ অনুমোদন দেয়া হয়।

মন্ত্রীপরিষদের সভাকক্ষে সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে নিকার’র ভার্চুয়াল এই সভা অনুষ্ঠিত হয়। সভার কার্যতালিকায় দেশের বিভিন্ন এলাকার ৮ টি গুরুত্বপূর্ণ এজেন্ডার মধ্যে ঈদগাহ’কে উপজেলায় রূপান্তরের বিষয়টি স্থানীয় সরকার বিভাগের প্রস্তাবনায় ১ নম্বরে রাখা হয়েছিল।
অনুমোদন পাওয়া ঈদগাঁও উপজেলার পাঁচ ইউনিয়ন হচ্ছে, যথাক্রমে ঈদগাঁও, ইসলামপুর, ইসলামাবাদ, জালালাবাদ, পোকখালী। প্রায় ১ লক্ষ ২৫ হাজার জনসাধারণ নিয়ে ঈদগাঁও কক্সবাজার জেলার নবম প্রশাসনিক নতুন উপজেলা হিসাবে অনুমোদন পেলো।

এদিকে ঈদগাঁওকে উপজেলা বাস্তবায়নে যে মানুষগুলোর ভূমিকা রেখেছেন তারা হলেন, সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নুরুল হুদা, কউক চেয়ারম্যান লে: কর্ণেল (অবসরপ্রাপ্ত) ফোরকান আহমদ এবং যে মানুষটি খেয়ে না খেয়ে এক দপ্তর থেকে অন্য দপ্তরে ফাইল বহন করেছেন তিনি বীর মুক্তিযোদ্ধা মাস্টার নুরুল আজিম। তাদের স্বরণীয় করে রাখতে ঈদগাঁও উপজেলার সম্মিলিত সৃজনশীল নন্দন মানুষরাই এগিয়ে যাবে।

 

আরো সংবাদ