ঈদগাঁও বাজারে ৩ ঔষধের দোকানে অভিযান, জরিমানা আদায় - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-০৯-১৩ ১৪:৪৭:৩৫

ঈদগাঁও বাজারে ৩ ঔষধের দোকানে অভিযান, জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারে ঔষধ প্রশাসন ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে ৩টি ঔষধের দোকানে অভিযান পরিচালিত হয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে ঈদগাঁও বাজারে এ অভিযান পরিচালিত হয়। এ সময় মোবাইল কোর্ট পরিচালনা করেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া। মোবাইল কোর্টের প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন কক্সবাজার ঔষধ প্রশাসনের তত্ত্বাবধায়ক রোমেল মল্লিক।

জানাযায়, উক্ত অভিযানে ড্রাগস অপঃ-১৯৪০ এর ১৮ ধারা ভঙ্গ করে, একই আইনের ২৭ ধারা মোতাবেক অপরাধ করায় মেসার্স কিং ফার্মেসীকে ১০ হাজার টাকা, মেসার্স আল আরাফাত ফার্মেসীকে ১৫ হাজার টাকা, মেসার্স এশিয়া ফার্মেসীকে ৮ হাজার টাকাসহ মোট ৩৩ হাজার টাকা জরিমানা করা হয় এবং আনুমানিক ৫০ হাজার টাকার ঔষধ জব্দ করে ধ্বংস করা হয়।

এ অভিযানের বিষয়ে ঔষধ প্রশাসনের তত্ত্বাবধায়ক রোমেল মল্লিক জানান, ড্রাগ লাইসেন্স এর শর্তভঙ্গ, ফার্মাসিস্টের অনুপস্থিতি, ফিজিশিয়ান স্যাম্পল মজুত, এন্টিবায়োটিক রেজিষ্টার না রাখা ও প্রেসক্রিপশন ব্যতি রেখে এন্টিবায়োটিক বিক্রয়, মেয়াদ উত্তীর্ণ ঔষধ নিয়ম মেনে সংরক্ষণ না করা, রেজিস্ট্রেশন বিহীন এবং অবৈধভাবে আমদানীকৃত ঔষধ মজুদ করার অপরাধে উক্ত প্রতিষ্ঠান ৩টিকে জরিমানা করা হয়েছে। এটি নিয়মিত অভিযানের অংশ এবং এটা সামনেও অব্যাহত থাকবে।

এ সময় কক্সবাজার সদর সহকারি কমিশনার (ভূমি) জিল্লুর রহমান, ঈদগাঁও থানার ওসি আব্দুল হালিম, থানা পুলিশ ও ব্যাটেলিয়ান আনসার সদস্যসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

আরো সংবাদ