এবার শিশু শিল্পী জান্নাতের পাশে দাঁড়ালো উন্নয়ন সংস্থা স্কাস - কক্সবাজার কন্ঠ

সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৪-০৩-১৯ ১৯:১৬:০৮

এবার শিশু শিল্পী জান্নাতের পাশে দাঁড়ালো উন্নয়ন সংস্থা স্কাস

এবার শিশু শিল্পী জান্নাতের পাশে দাঁড়ালো উন্নয়ন সংস্থা স্কাস

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজার সমুদ্র সৈকতে গান গেয়ে বেড়ানো শিশু শিল্পী নুরে জান্নাতকে নিয়ে একটি বেসরকারি টেলিভিশনে প্রতিবেদন প্রচারের পর এবার তার পাশে দাঁড়িয়েছে সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)। মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে সংস্থাটির পক্ষ থেকে শিশুটির মায়ের কাছে একটি হারমোনিয়াম তুলে দেন জেলা প্রশাসক মুহাম্মদ শাহিন ইমরান।

এ সময় কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু নুরে জান্নাতের পড়ালেখার দায়িত্ব নিয়েছেন। ইতোমধ্যে তাকে গান শেখার জন্য শিল্পকলা একাডেমিতে ভর্তি করানো হয়েছে। এছাড়া শিশুটির পরিবারের জন্য একটি ঘরও বরাদ্ধ দেয়া হয়েছে। কাজ শেষ হলে ঘরটি তাদেরকে বুঝিয়ে দেয়া হবে। এ সময় তিনি শিশুটিকে পড়ালেখার পাশাপাশি গানের চর্চা চালিয়ে যেতে উৎসাহ দেন।

স্কাসের চেয়ারম্যান জেসমিন প্রেমা বলেন, প্রধানমন্ত্রী শিশুটির জন্য যে উদ্যোগ নিয়েছেন, তা থেকে অনেক কিছু শেখার রয়েছে। প্রধানমন্ত্রীর মানবতামূলক কাজে অনুপ্রাণিত হয়েই আমরা শিশুটির পাশে দাঁড়িয়েছি। গান গেয়ে চলছে জীবন, চতুর্থ শ্রেণির নুরের সুরে ভাসছে কক্সবাজার সমুদ্র সৈকত’ শিরোনামে গত ২৫ জানুয়ারি একটি প্রতিবেদন প্রচারিত হয়। প্রতিবেদনটি নজরে আসলে প্রধানমন্ত্রী শিশুটির খোঁজ খবর নেন।

 

এছাড়া শিশুটির পড়ালেখা চালিয়ে নেওয়ার জন্য তার মায়ের নামে ১০ লাখ টাকার একটি এফডিআর করে দেন। পরে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী শিশুটিকে জেলা শিল্পকলা একাডেমিতে ভর্তি করানো হয়।

আরো সংবাদ