কক্সবাজারে আরও ৫০ জনের শরীরে করোনা শনাক্ত - কক্সবাজার কন্ঠ

শনিবার, ১৫ মে ২০২১ ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২১-০৫-০৩ ০৬:৪৩:১৮

কক্সবাজারে আরও ৫০ জনের শরীরে করোনা শনাক্ত

কক্সবাজারে আরও ৫০ জনের শরীরে করোনা শনাক্ত

সংবাদদাতা : কক্সবাজার মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি ল্যাবে সর্বশেষ ২৪ ঘন্টার নমুনা পরীক্ষায় ৫০ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। তাদের মধ্যে নতুন করোনা শনাক্ত হয়েছে ৪৪ জনের। ফলোআপ রিপোর্ট পজিটিভ এসেছে ৬ জনের। এছাড়াও ৮ জন বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকের করোনা পরীক্ষার রিপোর্টও পজিটিভ এসেছে। সব মিলিয়ে কক্সবাজার জেলাতে সর্বমোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৮৩৪০ জনের। ২৪ ঘন্টায় পজিটিভিটি রেইট ১০.৬৫% এবং সুস্থ হয়েছেন ৬৭৮৪ জন। এখন পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ৯৮ জন। এই পর্যন্ত সুস্থ হওয়ার হার ৮১.৩৪% এবং মৃত্যুহার ১.১৭%। হোম আইসোলেশনে আছেন ১১৮৮ জন। প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন ২২৬ জন।

এদিকে রোববার (২ মে) কক্সবাজার মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি ল্যাবে ৪১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ৩৬৬ জনের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। এ তথ্য জানিয়েছেন কক্সবাজার মেডিকেল কলেজের সংক্রামক ব্যাধি ও ট্রপিক্যাল মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির। তিনি জানান, নতুন শনাক্ত হওয়া করোনা আক্রান্ত রোগীদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ৩০ জন, রামুর ১ জন, উখিয়ার ৩ জন, টেকনাফের ২ জন।

সোমবার (৩ মে) দুপুরে কক্সবাজার জেলার করোনা ভাইরাসের সর্বশেষ তথ্য জানিয়েছেন সিভিল সার্জন ডাক্তার মাহবুবুর রহমান । তিনি জানান, ২ মে নতুন কেইস পাওয়া গেছে ৪৪ জনের। ২৪ ঘন্টায় পজিটিভিটি রেইট ১০.৬৫% এবং সুস্থ হয়েছেন ৬৭৮৪ জন। এখন পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ৯৮ জন। এই পর্যন্ত সুস্থ হওয়ার হার ৮১.৩৪% এবং মৃত্যুহার ১.১৭%। হোম আইসোলেশনে আছেন ১১৮৮ জন। প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন ২২৬ জন। সব মিলিয়ে কক্সবাজার জেলাতে সর্বমোট কেইসের সংখ্যা দাঁড়ালো ৮৩৪০ জনের।

আরো সংবাদ