কক্সবাজারে করোনা উপসর্গ নিয়ে ১৫ জনের মৃত্যু - কক্সবাজার কন্ঠ

শনিবার, ১৯ জুন ২০২১ ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২১-০৬-০৮ ১০:১৯:১৬

কক্সবাজারে করোনা উপসর্গ নিয়ে ১৫ জনের মৃত্যু

কক্সবাজারে করোনা উপসর্গ নিয়ে ১৫ জনের মৃত্যু
Spread the love

নিজস্ব সংবাদদাতা:  কক্সবাজারে গত ৭ দিনে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৫ জন মারা গেছেন। এরমধ্যে ১ জন রোহিঙ্গা। মৃত্যুগুলো কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান, হাসপাতালের তত্ত¡বধায়কসহ আরও কয়েকজন বিশেষজ্ঞ মিলে ডেথ রিভিউ করেন। সবগুলো রিভিউতে দেখা যায়, চিকিৎসকদের কিছুই করার থাকে না। অধিকাংশই দেরিতে আসে কিংবা অন্যান্য কোমরবিডিটি আছে। কিন্তু ভ্যাক্সিনেশন নাই।

এরমধ্যে কোভিড-১৯ এ আক্রান্তের মৃত্যুর সংখ্যা ৬ জন। ৬ জনই কক্সবাজার শহরের বাইরে। ১ জন রোহিঙ্গা রয়েছে। আর করোনা উপসর্গ নিয়ে নিয়ে মারা গেছেন ৯ জন। যাদের একজন মাত্র শহরের কলাতলীর বাসিন্দা এবং অন্যান্যরা বিভিন্ন উপজেলার।

করোনা আক্রান্ত ব্যক্তি গ্রাম বা অন্যান্য প্রান্ত থেকে আসতে ৮/১০ দিন পার হয়ে যায় বা সময় লাগে বলে আক্রান্তদের শুধুমাত্র আরটিপিসিআর নেগেটিভ হয়। কিন্তু অন্য সব রিপোর্ট কোভিড-১৯ পজিটিভ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন তথ্য দিয়ে কক্সবাজার মেডিকেল কলেজের ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রমক ব্যাধী বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির জানান, গত বছরের জুন মাসটি ছিল ভয়ংকর। কক্সবাজার জেলার গত বছরের ৮৩ জন রোগীর মধ্যে ৪৮ জন ছিল জুন মাসে। আর এই বছরের জুনের আগাম বার্তা ও সেই রকম ভয়ংকর হতে চলেছে।

৩১ মে থেকে ৬ জুন এই ৭ দিনে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে সদর হাসপাতালের আইসিইউতে মারা গেছেন ১৫ জন। তারধ্যেই দেখা গেছে কক্সবাজার জেলার বিগত মাসের প্রতিদিনের রোগীর ৫০%-৮০% ই উখিয়া, টেকনাফ ও রোহিঙ্গা ক্যাম্পে।

করোনা আপডেট নিয়ে ৮ জুন দুপুরে কক্সবাজার সিভিল সার্জন ডাক্তার মাহবুবুর রহমান কক্সবাজার কন্ঠকে জানান, ৬ জুন নতুন কেইস পাওয়া গেছে ৩৮ জন। ২৪ ঘন্টায় পজিটিভিটি রেইট ৬.৬২%, সুস্থ হয়েছেন ৯৪৩৮ জন, এখন পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ১১৬ জন। এই পর্যন্ত সুস্থ হওয়ার হার ৮৭.৬৮%, মৃত্যুহার ১.০৮%। হোম আইসোলেশনে আছেন ৮১৫ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন ৩৫৭ জন। সব মিলিয়ে কক্সবাজার জেলাতে সর্বমোট কেইসের সংখ্যা দাঁড়ালো ১০৭৬৪ জন।

আরো সংবাদ