কক্সবাজারে জিপিএ ৫ পেয়েছে ১ হাজার ৪শ ৬ জন - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২ মার্চ ২০২৪ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২৩-০৭-২৮ ১৪:২৯:১৩

কক্সবাজারে জিপিএ ৫ পেয়েছে ১ হাজার ৪শ ৬ জন

সারাদেশে এইচএসসিতে পাসের হার ও জিপিএ-৫ কমেছে
জসিম সিদ্দিকী : এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসিতে জেলায় এবারে কৃতকার্য হয়েছে ১৭ হাজার ৯শ ২৯ শিক্ষার্থী। পাশের হার ৭৭.২৫ শতাংশ। সর্বমোট জিপিএ -৫ পেয়েছে এক হাজার ৪শ ৬ জন শিক্ষার্থী। যার মধ্যে সবদিকে এগিয়ে থাকা মেয়েরা পেয়েছে ৭৬০ জন এবং ছেলেরা ৬৪৬ জন।

এদিকে শতভাগ পাশের হার ও ১৭৯ জিপিএ ৫ নিয়ে ফলাফলে জেলার শীর্ষে রয়েছে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। শীর্ষস্থান দখল করায় উচ্ছ্বসিত এ বিদ্যালয়ের ছাত্রীরা।

অন্যদিকে প্রকাশিত ফলাফলে জেলার ২য় সর্বোচ্চ সাফল্য পেয়েছে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়। ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে এবারে জিপিএ ৫ পেয়েছে ১৫৭ ছাত্র এবং পাশের হার ৯৭.১৩ শতাংশ।

এক নজরে জেলার লিডিং অন্যান্য স্কুলের ফলাফল। কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ১৫৭জন জিপিএ, ৯৭% চকরিয়া কোরক বিদ্যাপীঠ ১২৮ জন জিপিএ। বায়তুশ শরফ জব্বারিয়া একা: ৭৩ জন জিপিএ ৯৮%। কক্সবাজার মডেল হাই স্কুল ২৫ জন জিপিএ। ফলাফলে সন্তুষ্টি প্রকাশ করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্যরা।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানের যোগ দেন প্রধানমন্ত্রী। শুক্রবার (২৮ জুলাই) সকাল ১১টার দিকে এ ফল প্রকাশ করা হয়।

আরো সংবাদ