কক্সবাজারে টিকা নিয়েছেন ৭৬,৬৮৭ জন, আরও আক্রান্ত ৪৫ - কক্সবাজার কন্ঠ

রোববার, ১৬ মে ২০২১ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৪-১০ ০২:০০:৩৫

কক্সবাজারে টিকা নিয়েছেন ৭৬,৬৮৭ জন, আরও আক্রান্ত ৪৫

কক্সবাজারে টিকা নিয়েছেন ৭৬,৬৮৭ জন, আরও আক্রান্ত ৪৫

ফাইল ছবি ৥ বার্তা পরিবেশক : কক্সবাজার জেলায় সর্বশেষ গত ২৪ ঘন্টায় আরও ৪৫ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৬ জন রোহিঙ্গা রয়েছেন। ৯ এপ্রিল কক্সবাজার মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি ল্যাবে ৪৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ৪১৪ জনের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। এ তথ্য জানিয়েছেন কক্সবাজার মেডিকেল কলেজের সংক্রামক ব্যাধি ও ট্রপিক্যাল মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির।

তিনি জানান, নতুন শনাক্ত হওয়া করোনা আক্রান্ত রোগীদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার বাসিন্দা ৬ জন, উখিয়ার বাসিন্দা ১০ জন, টেকনাফের বাসিন্দা ৯ জন, চকরিয়ার বাসিন্দা ৬ জন, পেকুয়ার বাসিন্দা ৪ জন ও মহেশখালীর বাসিন্দা ৪ জন এবং মিয়ানমারের নাগরিক ৬ জন।
এর আগে বৃহস্পতিবার কক্সবাজারে একদিনেই করোনা শনাক্ত হয়েছিল ৯৭ জনের। এর আগে এক সপ্তায় কক্সবাজার সদর হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে ৫ জনের।

এদিকে কক্সবাজারে এ পর্যন্ত করোনা রোধের টিকা নিয়েছে ৭৬,৬৮৭ জন। ইতোমধ্যে দ্বিতীয় ডোজের টিকা নেয়াও শুরু হয়েছে। গত ৮ এপ্রিল সকাল থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালসহ উপজেলার বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে ১ হাজার ৫১ জন দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন বলে জানা গেছে। এদিকে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক, সিভিল সার্জনসহ অনেকেই দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এদিকে সাম্প্রতিক সময়ে করোনা সংক্রামনের হার অনেক বেড়ে যাওয়ায় সারা দেশে টিকা নেয়ার প্রবণতা অনেক বেড়েছে বলেও জানা গেছে।

কক্সবাজার সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, সরকারের নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার থেকে করোনা টিকার দ্বিতীয় ডোজের টিকা দেয়া শুরু হয়েছে। জেলায় ৮ এপ্রিল সারা দিনে ১ হাজার ৫১ ব্যাক্তি দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন। এছাড়া একই দিনে প্রথম ডোজের টিকা নিয়েছেন ৩৫৯ জন। এছাড়া এ পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৭৬ হাজার ৬৮৭ জন।

কক্সবাজার জেলা সদর হাসপাতালে তত্বাবধায়ক ডা. রফিকুস সালেহীন বলেন, সরকারের পূর্ব ঘোষনা অনুযায়ী ৮ এপ্রিল দ্বিতীয় ডোজের টিকা দেয়া শুরু হয়েছে। সকাল বেলা জেলা প্রশাসক, সিভিল সার্জনসহ অনেক ডাক্তার, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, প্রশাসনের কর্মকর্তাসহ অনেকেই টিকা নিয়েছেন। তিনি বলেন, প্রথম ডোজ দেয়ার সময় যে স্লিপে তারিখ ছিল সেই নির্ধারিত দুই মাস পর এসে টিকা দেয়ার জন্য তিনি সবার প্রতি অনুরোধ জানান।

আরো সংবাদ