কক্সবাজারে বিশ্ব হাতধোয়া দিবস উদযাপন - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-১০-১৬ ১৬:১০:১৪

কক্সবাজারে বিশ্ব হাতধোয়া দিবস উদযাপন

কক্সবাজারে বিশ্ব হাতধোয়া দিবস উদযাপন
সংবাদটি শেয়ার করুন

বার্তা পরিবেশক :  কক্সবাজারে বিশ্ব হাতধোয়া দিবস পালিত হয়েছে। রোববার (১৬ অক্টোবর) কক্সবাজার পৌর এলাকার কলাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এবং কানাডিয়ান রেড ক্রস সোসাইটির সহযোগিতায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে বিশ্ব হাতধোয়া দিবস উদযাপন করা হয়। বিশ্ব হাতধোয়া দিবসের এই বর্ণিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান। শিশুদের উদ্দেশ্যে তিনি বলেন, পড়াশোনার পাশাপাশি হাতধোয়াসহ তোমরা তোমাদের স্বাস্থ্য সুরক্ষার অনুসরণীয় নির্দেশাবলি মেনে চলবে, কেননা শরীর সুস্থ না থাকলে মন দিয়ে লেখাপড়া করতে পারবে না।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ সুকন্যা প্রীতি, কান্ট্রি ফোকাল ও হেলথ ম্যানেজার, দি কানাডিয়ান রেড ক্রস এবং বিডিআরসিএস এর পরিচালক ও হেড অফ অপারেশন এম এ হালিম, কক্সবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম। এছাড়াও প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও জেলা প্রশাসনের কর্মকর্তা এবং স্থানীয় পর্যায়ের জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রথমবারের দিবসটি উদযাপন করা হয়। কলাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মুল অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। তবে সারা দেশের অন্য সাতটি বিভাগ হতে আরও সাতটি ভেনু থেকে ভার্চুয়ালী সংযুক্ত থেকে শিশুরা এই বর্নাঢ্য অনুষ্ঠান উপভোগ করে। এই বছরে কিছুটা স্বল্প পরিসরে দিবসটি পালিত হলেও আগামী বছর হতে সারাদেশব্যাপী আরও জাঁকজমকভাবে দিবসটি উদযাপন করা হবে। এতে সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।


সংবাদটি শেয়ার করুন
 
 0   
  
      

আরো সংবাদ