কক্সবাজারে মহাতাবু জলসায় শেষ হলো স্কাউটের মিলন মেলা - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০২-২৩ ০৭:৫৯:৪২

কক্সবাজারে মহাতাবু জলসায় শেষ হলো স্কাউটের মিলন মেলা

ফরহাদ আমিন : উন্নয়নে এগিয়ে ” প্রতিপাদ্য নিয়ে গত ১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্প শনিবার দিবাগত রাতে শেষ হয়েছে। কক্সবাজারের টেকনাফের সাবরাংকে প্রগতি আর উন্নয়নের বার্তা দিয়ে সাগর পাড়ের মানুষের মন জয় করে, জীবনের বন্দনার গান রবিবার সকালে বাড়ির পথে পা বাড়াবে সারাদেশের অংশগ্রহণকারীরা স্কাউটরা। ভাঙ্গবে ৬ দিনের মিলন মেলা । রূপকল্প ২০৪১ বাস্তবায়নে চলছে উন্নয়ন কর্মকাণ্ড যঞ্জ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ অংশ হিসেবে সারাদেশে ১০০ টি রপ্তানি উন্নয়ন অঞ্চল প্রতিষ্ঠার কাজ চলছে। তারই একটি টেকনাফ উপজেলার সাবরাংয়ের রপ্তানি উন্নয়ন অঞ্চলে এবং একই সঙ্গে একটি বিশেষ পর্যটন এলাকা। যেখানে একই সঙ্গে শিল্পঞ্চল এবং বিনোদন কেন্দ্র গড়ে উঠবে যার কাজ শুরু হয়ে গেছে ইতিমধ্যে । আগামী বছর দুয়েক মধ্যে যার সুফল পাবে বাংলাদেশের অর্থনীতি ও মানুষ। দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পের মহা তাবুজলসার মধ্য দিয়ে শেষ করা হয়েছে।

শনিবার রাত সাড়ে নয়টার অনুষ্ঠানের প্রধান অতিথি ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী মহা তাবু জলসা উদ্বোধন করেন। বিশেষ অতিথি দুর্নীতি দমন কমিশনের কমিশনার ও বাংলাদেশ স্কাউট এর প্রধান জাতীয় কমিশনার মোঃ মোজাম্মেল হক খান। সভায় সভাপতিত্ব করেন বেজার নির্বাহী চেয়ারম্যান ও দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্প সাংগঠনিক কমিটির সভাপতি পবন চৌধুরী।

প্রধান অতিথি’র বক্তব্য মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, জীবনে চলতে হলে শৃঙ্খলা কোন বিকল্প নেই এবং এই সমস্ত ক্যাম্পের মধ্য দিয়ে লাইফে একটা ডিসপ্লে এবং অনেক কিছু শেখার আছে ও বোঝার আছে। আমি মনে করি, একটা জীবন শুরুর যেসব বিষয় রয়েছে সেগুলো এখান থেকে শিখে যাচ্ছেন । এসব থেকে কাজে লাগালে দেশ ও নিজের উন্নতি হবে ।

আরো সংবাদ