কক্সবাজারে মুক্তা পানিকে জনপ্রিয় করতে রোডশো আলোচনা সভা - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২৩-০৯-০৭ ১১:৪১:৩৭

কক্সবাজারে মুক্তা পানিকে জনপ্রিয় করতে রোডশো আলোচনা সভা

জসিম সিদ্দিকী, কক্সবাজার : সমাজ কল্যাণ মন্ত্রণালয়াধীন শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্পের প্রতিবন্ধীদের দ্বারা উৎপাদিত বোতলজাত বিশুদ্ধ মুক্তা পানির প্রমোশনাল কার্যক্রমের অংশ হিসেবে কক্সবাজারে বর্ণাঢ্য রোডশো ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে কক্সবাজার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোডশো ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহীন ইমরান। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক শাহীন ইমরান বলেন, প্রতিবন্ধীরা সমাজেরই অংশ। তাদের বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়। উন্নয়নের মূল স্রোতে তাদের সম্পৃক্ত করতে বর্তমান সরকার বহুমুখী পদক্ষেপ গ্রহণ করছে। তাদেরকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতার উন্নয়ন ঘটিয়ে কর্মে নিযুক্ত হওয়ার সুযোগ সৃষ্টি করেছে। প্রতিবন্ধীদের আর্থিকভাবে স্বাবলম্বী করতে মুক্তা পানির কার্যক্রম তাই প্রমাণ করে।

সভায় বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক হাসান মাহমুদ। তিনি তাঁর বক্তব্যে বলেন, যথাযথ প্রচারের ব্যবস্থা করা গেলে বিশুদ্ধ মুক্তা পানিকে ক্রেতাদের মাঝে আরও অধিক জনপ্রিয় করে তোলা সম্ভব। বিশুদ্ধতার মাত্রায় মুক্তা পানি দেশে উৎপাদিত যেকোন পানির ব্রান্ড থেকে উৎকৃষ্ট। এ পানির বাজারজাতকরণ বৃদ্ধির মাধ্যমে অর্জিত আয় দিয়ে প্রতিবন্ধীদের অধিকতর কল্যাণমূলক উদ্যোগ গ্রহণ করা সম্ভব হবে। পাশাপাশি এর মাধ্যমে প্রতিবন্ধী ব্যক্তিদের সম্মানের সঙ্গে সমাজের বসবাসের সুযোগ করে দেয়া সম্ভব হবে।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাস বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের দ্বারা উৎপাদিত দেশের সেরা মুক্তার পানি পান করুন, প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে সহায়তা করুন। মুক্তা পানির প্রসারে অগ্রসর ভূমিকা পালন করুন।

শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্প এর কারখানা ব্যবস্থাপক মহসিন আলী প্রতিবন্ধীদের হাতে তৈরি মুক্তা পানি মানুষের তৃষ্ণা মেটানোর পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা নিয়েও দেশের মানুষের পাশে থাকার জন্য তিনি সবার প্রতি আহবান জানান। সভায় আরও বক্তব্য রাখেন, কক্সবাজার পৌরসভার মেয়র মাহবুবুর রহমান চৌধুরী, মহেশখালী পৌরসভার মেয়র মকসুদ মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়, ও শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্প এর উর্দ্ধতন কর্মকর্তা, অংশীজন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তা, মৈত্রী শিল্পের প্রতিবন্ধী কর্মী ও বিশেষজ্ঞসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গরা।

অনুষ্ঠান আয়োজনের সার্বিক তত্বাবধানে ছিলেন মুক্তা পানির প্রমোশনাল কার্যক্রম পরিচালনার জন্য নিযুক্ত প্রতিষ্ঠান বর্ণমালা কমিউনিকেশন লিমিটেড।

আরো সংবাদ