কক্সবাজারে যুবলীগের সম্মেলন হলেও কমিটি ঘোষণা হবে ঢাকায় - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৬ জুন ২০২৪ ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-০৩-১৪ ১৩:১৪:২৬

কক্সবাজারে যুবলীগের সম্মেলন হলেও কমিটি ঘোষণা হবে ঢাকায়

নিজস্ব  প্রতিবেদক :  বাংলাদেশ আওয়ামী যুবলীগ, কক্সবাজার একটি পৌরসভা ও ৪টি উপজেলার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি সম্মেলনে প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় কাউন্সিল অধিবেশন হয়েছে। যেখানে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের নামের তালিকাও নিয়েছেন কেন্দ্রীয় নেতারা। তবে ৫ টির কোনটিই কমিটি ঘোষণা করা সম্ভব হয়নি। এসব কমিটি যাচাই-বাছাই শেষে ঢাকা থেকে ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

গেল ৯ মার্চ কক্সবাজার পৌর শাখার সম্মেলন দিয়ে শুরু হওয়া এ সম্মেলন শেষ হয়েছে সোমবার (১৩ মার্চ) মহেশখালী উপজেলা সম্মেলনের মধ্য দিয়ে। এর মধ্যে ১০ মার্চ রামু উপজেলা, ১১ মার্চ কুতুবদিয়া উপজেলা, ১২ মার্চ উখিয়া উপজেলার সম্মেলন অনুষ্ঠিত হয়।

সর্বশেষ সোমবার (১৩ মার্চ) মহেশখালী উপজেলা সম্মেলন অধিবেশনে যুবলীগের কেন্দ্রেীয় যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিষ্টার শেখ ফজলে নাঈম ও সাংগঠনিক সম্পাদক মো. সাইফুর রহমান সোহাগ, আওয়ামীলীগ, জেলা যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত হয়ে বক্তব্য রাখেন। যেখানে কাউন্সিল অধিবেশনে সভাপতি পদে ৩ জন ও সাধারণ সম্পাদক পদে ৩ জন প্রার্থী হন।
সভাপতি প্রার্থী মোহাম্মদ শাহজাহান জানিয়েছেন, দীর্ঘ ১৩ বছর পর মহেশখালী উপজেলার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ১৩ বছর আগে যে আহবায়ক কমিটি দেয়া হয়েছিল তাও পূর্ণাঙ্গ হয়নি। এ পরিস্থিতি কাউন্সিলর তালিকা নিয়ে বিভ্রান্তি থাকায় গঠনতন্ত্র বলে কেন্দ্র থেকে এই কমিটি ঘোষণার সিদ্ধান্ত দিয়েছেন কেন্দ্রীয় নেতারা।

এর আগে ১২ মার্চ অনুষ্ঠিত হয় উখিয়া উপজেলা সম্মেলন। যেখানে ব্যারিষ্টার শেখ ফজলে নাঈম ও মো. সাইফুর রহমান সোহাগ ছাড়াও যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল উপস্থিত ছিলেন। যেখানেও সভাপতি-সাধারণ সম্পাদক পদে প্রার্থী হন ১০ জন। ওই কমিটিও ঢাকা থেকে ঘোষণা করার কথা বলা হয়।

এর ছাড়াও রামু, কুতুবদিয়া ও কক্সবাজার পৌরসভার কমিটি ঢাকা থেকে ঘোষণার করার সিদ্ধান্ত হয়েছে বলে স্বীকার করেছেন কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর।

তিনি জানিয়েছেন, যুবলীগের পৌর ও উপজেলা শাখার কমিটি ঘোষণা করবে কেন্দ্রীয় কমিটি। এটা গঠণতন্ত্র মতে নিয়ম। সম্মেলনের কাউন্সিল অধিবেশনে অসংখ্য প্রার্থী, কাউন্সিলরদের তালিকা নিয়ে আপত্তি থাকায় এ কমিটি কেন্দ্র থেকে ঘোষণা করা হবে বলে জানান যুবলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিষ্টার শেখ ফজলে নাঈম ও সাংগঠনিক সম্পাদক মো. সাইফুর রহমান সোহাগ। তারা জানান, দ্রæত সময়ের মধ্যে কেন্দ্রীয় কমিটি এই ৫টি কমিটি ঘোষণা করবেন।

আরো সংবাদ