কক্সবাজারে লকডাউনের বিকল্প চায় ব্যবসায়ীরা - কক্সবাজার কন্ঠ

বুধবার, ১৯ মে ২০২১ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

বুধবার

প্রকাশ :  ২০২১-০৪-০৮ ১৪:২০:১০

কক্সবাজারে লকডাউনের বিকল্প চায় ব্যবসায়ীরা

কক্সবাজারে লকডাউনের বিকল্প চায় ব্যবসায়ীরা

বার্তা পরিবেশক : ককক্সবাজারে করোনা সংক্রমণ রোধে লকডাউন প্রত্যাহার চায় কক্সবাজারের ব্যবসায়ীরা। বৃহ¯পতিবার (৮ এপ্রিল) দুপুরে কক্সবাজার জেলা প্রশাসককে দেয়া এক স্মারক লিপিতে এমন দাবী তোলেন ব্যবসায়ীরা। তারা বলছে, গত লকডাউনে ব্যবসায়ীদের অপূরণীয় ক্ষতি হয়েছে। এখনও তারা ব্যাংক ঋণে জর্জরিত। অধিকাংশ ব্যবসায়ী বিগত সময়ের ক্ষতি এখনও কাটিয়ে উঠতে পারেনি। সারা বছর করোনার প্রভাবে তেমন ব্যবসা-বাণিজ্য হয়নি। সামনে রোজার ঈদ মৌসুম। এরই মাঝে সরকার যে লকডাউন ঘোষণা করেছে, তাতে ব্যবসায়ীরা মারাত্মক ক্ষতিগ্রস্ত হচ্ছে।

ব্যবসায়ীদের দাবি, সব কিছু খোলা রেখে লকডাউন করে শুধু দোকানপাট বন্ধ রাখার নির্দেশনা দেয়ায় তারাই বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে। বইমেলা চললে, অফিস-আদালত, কল-কারখানা চললে শুধু তাদের প্রতিষ্ঠান কেন বন্ধ থাকবে এমন প্রশ্ন লকডাউন করে বন্ধ না করে বরং দিনে সময় নির্ধারণ করে তাদের দোকানপাট খোলার সুযোগ দেয়ার দাবী তোলেন তারা। স্বাস্থ্যবিধি মেনেই তারা ব্যবসা পরিচালনা করতে চায় বলে জানিয়েছে। লকডাউনের বিকল্প কোন সিদ্ধান্ত দেয়া যায় কিনা তা নিয়ে ভাবার জন্য প্রশাসনের নিকট ব্যবসায়ীরা অনুরোধ জানিয়েছে।

এদিকে, লকডাউন প্রত্যাহার দাবিতে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদকে স্মারকলিপি দিয়েছে কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশন।
যুগ্মআহবায়ক আলহাজ্ব আমিনুল ইসলাম, সদস্য সচিব মাওলানা ওমর ফারুক, অর্থ সম্পাদক মাওলানা আবদুল গফুর দাবী দাওয়া সম্বলিত স্মারকলিপি জেলা প্রশাসকের হাতে জমা দেন। বিষয়টি নিয়ে কি করা যায়, উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে দেখবেন বলে আশ্বস্ত করেন জেলা প্রশাসক।

উল্লেখ্য, গত সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের লকডাউন চলছে সারাদেশে। একইভাবে পর্যটন শহর কক্সবাজারে চলছে কড়াকড়ি লকডাউন।

আরো সংবাদ