কক্সবাজারে শুরু হচ্ছে ৭দিনের পর্যটন মেলা - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২৩-০৯-১৭ ১৩:২৮:২৩

কক্সবাজারে শুরু হচ্ছে ৭দিনের পর্যটন মেলা

রাজনৈতিক অস্থিরতায় পর্যটনখাতে শত কোটি টাকার ক্ষতি

কক্সবাজার : ২৭ সেপ্টেম্বর থেকে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ৭ দিন ব্যাপি পর্যটন মেলা ও বীচ কার্নিভাল আয়োজন করতে যাচ্ছে কক্সবাজার জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইয়ামিন হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, গত বারের চেয়ে এবার আরও বড় আয়োজনে করা হচ্ছে। এবারে থাকবে ২০০টি স্টল। নতুনভাবে এবার যোগ হচ্ছে বিচ ম্যারাথন।

এ বছর বিনামূল্যে সার্কাস প্রদর্শনী থাকবে। ৭ দিন চলবে ফায়ার ইস্পিনিং, দুইদিন ঘুড়ি উৎসব, দুইদিন ফানুস উৎসব, থাকবে ওয়াটার বাইক, বিচ বাইক, নৌ র‌্যালী, সার্ফিং শো, ম্যাজিক শো থাকবে।

বড় আকারে কালচারল প্রোগ্রাম থাকবে, লোকাল শিল্পীর পাশাপাশি বিভিন্ন অঞ্চল থেকে শিল্পী আসবে। কুষ্টিয়া লালন একাডেমির শিল্পী থাকবে, সিলেট আঞ্চলিক ভাষার শিল্পী থাকছে। এছাড়া সুনামগঞ্জ থেকে শিল্পী আসবে তারা হাসন রাজার গানসহ আঞ্চলিক ভাষায় গান পরিবেশন করবে, এছাড়া ময়মনসিংহ থেকে মহুয়াপাড়া গানের শিল্পী আনছি, কুড়িগ্রাম থেকে ভাওইয়া গানের শিল্পী আসবে। বান্দরবান থেকে এবং খাগড়াছড়ি থেকে ক্ষুদ্র নৃগোষ্ঠীর টিম থাকবে।

চট্টগ্রাম থেকে আঞ্চলিক গানের শিল্পী প্রেম সুন্দর ছাড়াও জাতীয় পর্যায়ের শিল্পী আসবে। লিজা, ঐশী, আভাসের তুহিন, রবি চৌধুরী, নিশিতা বড়ুয়া গান পরিবেশন করবে। এছাড়া আরও অনেক জাতীয় শিল্পী থাকবে। সাতদিন গানে আড্ডায় স্পোর্টসসহ বিভিন্ন ইভেন্টের মাধ্যমে পর্যটকসহ এলাকার সকল বাসিন্দাদের মাতিয়ে রাখবে পর্যটন মেলা।

আরো সংবাদ