কক্সবাজারে ১৫ ফুট দৈর্ঘের অজগর অবমুক্ত - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৮ জুলাই ২০২১ ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বুধবার

প্রকাশ :  ২০২১-০৬-১৫ ১৯:১০:২৭

কক্সবাজারে ১৫ ফুট দৈর্ঘের অজগর অবমুক্ত

কক্সবাজারে ১৫ ফুট দৈর্ঘের অজগর অবমুক্ত
Spread the love

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার দক্ষিণ বনবিভাগের টেকনাফের হোয়াইক্যং রেঞ্জে ৩০ কেজি ওজনের ১৫ ফুট লম্বা একটি অজগর অবমুক্ত করা হয়েছে। মঙ্গলবার(১৫ জুন) সন্ধ্যা ৭ টার দিকে হোয়াইক্যং রেঞ্জের শামলাপুর-হোয়াইক্যং পাহাড়ের খুইখালী ব্রীজ এলাকায় অজগরটি অবমুক্ত করা হয়। এর আগে উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের চাকমা পাড়া লোকালয় থেকে অজগরটি উদ্ধার করে বন বিভাগ ও সহ ব্যবস্থাপনা কমিটির সদস্যরা।

জানাগেছে,গত ডিসেম্বর ও জানুয়ারিতে লোকালয় থেকে কয়েকটি অজগর সাপ বনে অবমুক্ত করা হয়। মনখালীর বিট কর্মকর্তা শিমুল ভাষ্যমতে, মঙ্গলবার সন্ধ্যার দিকে চাকমাপাড়া এলাকায় লোকজন বিশাল অজগর সাপটি দেখে খরব দেয়।খবর পেয়ে বন বিভাগ ও ভিসিএফ ও ভিসিজির সদস্যরা অজগরটি উদ্ধার করে হোয়াইক্যং রেঞ্জ কর্মকর্তার অনুমতিক্রমে সন্ধ্যা ৭ টার দিকে হোয়াইক্যং রেঞ্জের শামলাপুর হোয়াইক্যং ঢালার পাহাড়ের খুইখালী বন এলাকায় অবমুক্ত করে।

এসময় উপস্থিত ছিলেন, হোয়াইক্যং বিট কর্মকর্তা (ফরেস্ট রেঞ্জার) রিয়াজ রহমান,শামলাপুর ভিসিএফ ও ভিসিজির সভাপতি আমীর মোহাম্মদ শাহজাহান, রইক্ষ্যং বিট কর্মকর্তা মাঈন উদ্দিন চৌধুরী, নেচার লাইফ প্রজেক্টের সাইড কোঅডিনেটর নজরুল ইসলাম চৌধুরী, সিপিসি সদস্য জাফর আলম, ভিসিএফ সদস্য মোঃ ইদ্রিস, মনখালীর হেডম্যান কামরুজ্জামান,হোয়াইক্যং বিটের স্টাফ আইয়ুব, নাছির উদ্দিন প্রমুখ।

আরো সংবাদ