কক্সবাজারে ২ সমাজ সেবা কর্মকর্তা সাময়িক বরখাস্ত - কক্সবাজার কন্ঠ

রোববার, ১৯ মে ২০২৪ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৪-০৫-০১ ০৪:৪৩:১১

কক্সবাজারে ২ সমাজ সেবা কর্মকর্তা সাময়িক বরখাস্ত

কক্সবাজারে ২ সমাজ সেবা কর্মকর্তা সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক : অবৈধ লেনদেন করে টিকে থাকতে পারলেন না কক্সবাজারের চকরিয়ার সমাজসেবা অফিসের কর্মকর্তা আমজাদ হোসেন এবং অফিস সহকারী মমতাজ বেগম। তাদের ২ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার সমাজসেবা অধিদপ্তরের যুগ্ম সচিব সৈয়দ মো. নুরুল বাসি এবং সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব খায়রুল আলম শেখ স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে তাদের বরখাস্তের প্রজ্ঞাপন জারি করা হয়।

এই দুই কর্মকর্তা এতিমখানার বরাদ্দকৃত ১ লাখ ৯২ হাজার টাকা পেতে ৮০ হাজার টাকা ঘুষ দাবি করেন। তারমধ্যে প্রথম দফায় ৪০ হাজার টাকা ঘুষের টাকা কর্মকর্তা আমজাদের নির্দেশে অফিস সহকারী মমতাজ বুঝে নেওয়ার একটি ভিডিও ভাইরাল হয়। এরপর ঘুষ বাণিজ্য নিয়ে সমালোচনার ঝড় উঠে সব মহলে। বিষয়টি নজরে আসলে সংশ্লিষ্ট মন্ত্রণালয় তাদের বিরুদ্ধে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়।

এদিকে স্থানীয়রা জানান সরকারের সফলতাকে প্রশ্নবিদ্ধ করতে কিছু দূর্নীবাজ কর্মকর্তারা এ কাজে জড়িত। তাদের বিরুদ্বে দ্রুত ব্যবস্থা নেওয়ায় আনন্দ প্রকাশ করেছে স্থানীয়রা।

তাছাড়া প্রতিদিন বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা ও শিক্ষা উপবৃত্তি ভাতাসহ নানা সেবা যাওয়া মানুষরা যেন কেউ হয়রানীর শিকার না হয়, বিষয়টি নজর দেওয়ার কথা বলেন সচেতন মহল।

আরো সংবাদ