কক্সবাজারে ৩ নম্বর সংকেত, সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৯-১৩ ১৯:৪৬:৫২

কক্সবাজারে ৩ নম্বর সংকেত, সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা

কক্সবাজারে ৩ নম্বর সংকেত, সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা
Spread the love

নিজস্ব প্রতিবেদক :  বৈরী আবহাওয়ায় কক্সবাজার সমুদ্রে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। সাগর উত্তাল থাকায় সব ধরনের মাছ ধরার ট্রলার কক্সবাজারের বাঁকখালী ও উপকূলীয় অঞ্চলগুলোতে নিরাপদে আশ্রয় নিয়েছে। সাগর উত্তালের কারণে আনন্দ মাটি হয়েছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ভ্রমণ পিপাসুদের। তাদের সমুদ্র স্নান কিংবা পানিতে নামার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করছে ট্যুরিস্ট পুলিশ।

কক্সবাজার আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান বলেন, ‘কক্সবাজারে ৩ নম্বর সংকেত থাকায় সমুদ্র এখন উত্তাল রয়েছে। ইতিমধ্যে সাগরে থাকা মাছ ধরার ট্রলারগুলোকে কূলে চলে আসতে বলা হয়ছে। এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব ধরনের নৌযানকে উপকূলে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।’

এদিকে সাগরে সতর্ক সংকেত ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকরা আতঙ্কে রয়েছেন। তবে তারা আবহাওয়া অফিসের সতর্ক বার্তা জেনে নিরাপদ আশ্রয়ে রয়েছেন তারা।

কক্সবাজার ট্যুরিস্ট জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিউদ্দিন আহমেদ  বলেন, কক্সবাজার সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত ঘোষণার পর ট্যুরিস্ট পুলিশ সার্বক্ষণিক সজাগ রয়েছে যেন পর্যটকরা গভীর পানিতে নেমে গোসল কিংবা ওয়াটার বাইক না চালায়।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল থাকার কারণে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে কাজ করা হচ্ছে। যারা সতর্ক সংকেত না মেনে সমুদ্রের পানিতে নামছেন তাদেন কূলে তুলে দেওয়া হচ্ছে। সমুদ্রের উত্তাল অবস্থা কমে গেলে বা পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত দর্শনার্থীদের সমুদ্রের পানিতে নামতে দেওয়া হবে না।

আরো সংবাদ