কক্সবাজারে কভিড আইসোলেশন চিকিৎসা কেন্দ্র চালু - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৮ জুলাই ২০২১ ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৭-১৬ ০৮:৪৮:২০

কক্সবাজারে কভিড আইসোলেশন চিকিৎসা কেন্দ্র চালু

কক্সবাজারে ৫০ শয্যার কভিড আইসোলেশন চিকিৎসা কেন্দ্র চালু
Spread the love

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসা জন্য কক্সবাজারে চালু হয়েছে ৫০ শয্যার কভিড আইসোলেশন চিকিৎসা কেন্দ্র। শুক্রবার (১৬ জুলাই) দুপুরে ফিতা কেটে এই ফিল্ড হসপিটালটি উদ্বোধন করেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। এরপর করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা কার্যক্রম ঘুরে দেখেন।

এসময় জেলা প্রশাসক মামুনুর রশীদ জানান, কক্সবাজারে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। এই মুহুর্তে ফিল্ড হসপিটালের প্রয়োজন হয়ে পড়ে। তাই হোপ ফাউন্ডেশনের পরিচালনায় কক্সবাজার জেলা প্রশাসনের সহযোগিতায় সম্পূর্ণ বিনামূল্যে দিন-রাত ২৪ ঘন্টা এই হসপিটালে করোনা রোগীদের চিকিৎসা সেবা দেয়া হবে।

এই সেন্টারটিতে পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডারসহ স্বয়ংক্রিয় অক্সিজেন কনসেনট্রেটর যন্ত্র রয়েছে যার সার্বিক পরিচালনায় থাকবে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত ও দক্ষতা সম্পন্ন ৩ জন ডাক্তার, ৪ জন নার্স, ৪ জন প্যারামেডিক, ৫ জন সাপোর্ট স্টাফ, ৭ জন আয়া, ক্লিনার, ৩ জন সিকিউরিটি গার্ড ও ২ জন ওয়াশার ম্যান।

হোপ ফাউন্ডেশনের সিনিয়র কনসালটেন্ট নিরাময় বিশ্বাস জানান, প্রয়োজনীয় সকল প্রস্তুতি নিয়ে এই ফিল্ড হাসপাতালটি চালু করা হয়েছে। পরে ৫০ শয্যা থেকে উন্নত করারও পরিকল্পনা রয়েছে। করোনা সংকট যতদিন থাকবে ততদিন হাসপাতালটি পরিচালনা করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আমিন আল পারভেজ, কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি আবু তাহের, কক্সবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি নজিবুল ইসলামসহ কক্সবাজারের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ