কক্সবাজার জেলা কারাগারে ফিরেছে শৃংখলা - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২০ মে ২০২৪ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সোমবার

প্রকাশ :  ২০২৩-০৯-০৯ ১৩:২৫:৫৫

কক্সবাজার জেলা কারাগারে ফিরেছে শৃংখলা

কক্সবাজার জেলা কারাগারে ফিরেছে শৃংখলা

নিজস্ব প্রতিবেদক : ধারণ ক্ষমতার চেয়ে চারগুণ বেশি বন্দী নিয়ে কক্সবাজার জেলা কারাগারে ফিরছে শৃংখলা। জেল ফেরত কয়েকজন বন্দীর বক্তব্য থেকে এই তথ্য জানা গেছে। এ বিষয়ে জেল সুপার মো. শাহ আলম খান বলেছেন, বন্দীদের সুশৃঙ্খল, মাদকমুক্ত ও উন্নত জীবন গড়তে কক্সবাজার জেলা কারাগার শক্ত অবস্থানে রয়েছে। আগেকার নানা অনিয়ম, অভিযোগ ও দুর্নীতির তকমা পিছনে ফেলে শতভাগ পরিচ্ছন্ন ও জবাবদিহিতামূলক সেবা নিশ্চিত করতে আমরা অঙ্গীকারবদ্ধ।

তিনি আর বলেন, কারাগারে ভেতরে-বাইরে সুশৃঙ্খল পরিবেশের জন্য কঠোর নজরদারি বৃদ্ধি করা হয়েছে। বন্দীদের সংশোধনের জন্য কারাবিধি অনুসারে আমরা তৎপর রয়েছি।

২০০১ সালে উদ্বোধন হওয়া কক্সবাজার জেলা কারাগারে ৮৬৬ জন পুরুষ ও ৩৪ জন নারী বন্দী থাকার কথা থাকলেও বর্তমানে কারাগারে প্রায় ৩ হাজার ২৭০ জন বন্দী রয়েছেন। যা ধারণ ক্ষমতার প্রায় ৪ গুন বেশি। এর মধ্যে এখন নারী বন্দী রয়েছে ১৫৫ জন, শিশু ৩২ জন, এবং পুরুষ ৩ হাজার ৮৩ জন। এছাড়াও ৬ শতাধিক রোহিঙ্গাও রয়েছে। এদিকে অতিরিক্ত বন্দীদের চাপ সামলাতে হিমশিম খেতে হয় কারারক্ষীদেরও। তারপরও তারা দায়িত্ববোধ ও কর্তব্যের জায়গা থেকে দিনরাত বন্দীদের সেবা দিচ্ছেন।

আরো সংবাদ