কক্সবাজার পৌরসভার ১২নং ওয়ার্ডে ৫০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী দিলো শাহেদ আলী - কক্সবাজার কন্ঠ

রোববার, ১৬ মে ২০২১ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৪-১৩ ১৪:৫৪:৩৫

কক্সবাজার পৌরসভার ১২নং ওয়ার্ডে ৫০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী দিলো শাহেদ আলী

কক্সবাজার পৌরসভার ১২নং ওয়ার্ডের ৫০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী দিলো শাহেদ আলী
নিজস্ব প্রতিবেদক : করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বন্ধ রয়েছে ব্যবসায় প্রতিষ্ঠানসহ সব পর্যটন স্পট। কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপন করছে নিম্ন ও মধ্য আয়ের মানুষ। তারমধ্যে নতুন করে ১৪—২১ এপ্রিল কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার।
এতে অসহায় ও হতদরিদ্র পরিবারগুলোর কষ্টের মাত্রা বাড়ে দ্বিগুণ। এ অবস্থায় সেসব পরিবারের পাশে দাঁড়ালেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক তরুণ সমাজসেবক জননেতা শাহেদ আলী শাহেদ। তিনি কক্সবাজার পৌরসভার ১২নং ওয়ার্ডে দলীয় নেতাকর্মীসহ হতদরিদ্র ও কর্মহীন ৫০০ পরিবারের মাঝে উপহার সরূপ তুলে দিলেন পবিত্র রমজানের ইফতার সামগ্রী। মঙ্গলবার (১৩ এপ্রিল) বৃহত্তর লাইট হাউজ পাড়া, পূর্ব লাইট হাউজ ফাতের ঘোনা, সৈকত পাড়া, আর্দশগ্রাম, লাইট হাউজ উত্তর পাড়াসহ বিভিন্ন এলাকায় বিরামহীনভাবে এই ইফতার সামগ্রীর উপহার হতদরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে তুলে দেন।
১২নং ওয়ার্ড আওয়ামী লীগের এক কমীর্ জানান, সুখে—দুঃখে সবসময় মানুষের পাশে থাকেন জননেতা শাহেদ। তিনি দলের নেতাকর্মীদের পাশাপাশি সবার জন্য নিবেদিত প্রাণ। এই দুঃসময়েও তিনি কাউকে ভুলেননি। তার এই অবদান সত্যি প্রশংসনীয়
উপহার পেয়ে সৈকতপাড়ার বাসিন্দা নাসির উদ্দিন জানান, পর্যটন ঘিরে তার আয়—রোজগার। কিন্তু করোনা সংক্রমণ উর্ধ্বমূখীর কারণে বন্ধ রয়েছে পর্যটন স্পট। এতে আর কক্সবাজার আসছেন না কোন পর্যটক। যার কারণে কর্মহীন হয়ে হতাশা নিয়ে পরিবার নিয়ে দিন কাটছে। তারমধ্যে শাহেদ ভাইয়ের উপহার পেয়ে অন্ধকারে যেন আলো জ¦লে উঠে।
আদর্শ গ্রামের বাসিন্দা মনজুর আলম জানান, সরকারের কঠোর লকডাউন ঘোষণায় ঘরে বসে দিন কাটাতে হচ্ছে। আয় না থাকায় অনিশ্চিত ছিল রমজানে জীবিকা নির্বাহ নিয়ে। কিন্তু এই ইফতার সামগ্রী পেয়ে হাসি ফুটেছে পরিবারের সবার মাঝে। এই উদ্যোগ যেন অব্যাহত থাকে। এমনই প্রত্যাশা সবার মাঝে।
কক্সবাজার পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শাহেদ আলী শাহেদ বলেন, করোনা সংক্রমণ প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। স্বাস্থ্যবিধি বাস্তবায়নে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছেন। সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি বাস্তবায়নে কাজ করছে পৌর আওয়ামী লীগ।
পাশাপাশি হতদরিদ্র, অসহায় ও কর্মহীন মানুষের মাঝে সামান্য উপহার তুলে দিতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। করোনা মহামারীর এই সংকটে বিত্তবানেরা অসহায় মানুষের পাশে দাঁড়ালে অনেকটা লাঘব হবে দুঃখ—কষ্ট। তাদের মুখে হাসি ফুটলে মিলবে সুখ আর প্রশান্তি। সুসময় ও দুঃসময়ে কক্সবাজার পৌরসভার ১২নং ওয়ার্ডের মানুষের পাশে আমি নির্ভিক সৈনিকের ন্যায় আছি এবং ভবিষ্যতেও থাকবো। কারণ এসব মানুষের ভালবাসায় আমার বেঁচে থাকার আসল পুঁজি।
ইফতার সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের সহ সভাপতি সেলিম নেওয়াজ, ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা মনোয়ারা পারভীন, ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক খোরশেদ আলম, জেলা ছাত্রলীগ সাবেক সহ সম্পাদক মনসুর উদ্দিন, কক্সবাজার পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাফিস ইকবাল, যুবলীগ নেতা সোহেল আরমান, আওয়ামী লীগ নেতা কামাল মিস্ত্রী, ১২ নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জাহেদ বাবু, ওসমান গনি হাসান, সুমন উদ্দিন, সাবেক দপ্তর সম্পাদক নাজমুল হোসেন টুটুল, ফাতের ঘোনা ছাত্র ও ক্রীড়া এসোসিয়েশনের সভাপতি, মোঃ ইয়াছিন, সাধারণ সম্পাদক, শহিদুল ইসলাম শাকিল, সাবেক অর্থ সম্পাদক ফারুক, রাজন  ছাত্রলীগ নেতা, ইব্রাহিম, রনি, পুতু প্রমূখ।

আরো সংবাদ