কক্সবাজার সমুদ্র সৈকতে ভেসে এসেছে মাছের ঢল - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-১১-১৭ ০৯:৩৩:১৫

কক্সবাজার সমুদ্র সৈকতে ভেসে এসেছে মাছের ঢল

কক্সবাজার সৈকতে ভেসে এসেছে মাছের ঢল
সংবাদটি শেয়ার করুন

কক্সবাজার : কক্সবাজার সমুদ্র সৈকতে ভেসে আসছে মাছ ঢল। ছোট আকারের বিভিন্ন প্রজাতির এসব মাছ সবই মৃত। সৈকতের লাবনী পয়েন্ট থেকে শৈবাল পয়েন্ট পর্যন্ত মাছে মাছে ছেয়ে গেছে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল থেকে জোয়ারের পানির সাথে এসব মরা মাছ কূলে ভেসে আসে।

বাংলাদেশ সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের সাইন্টিফিক অফিসার হাসিবুল ইসলাম জানান, বিষয়টি তারা ক্ষতিয়ে দেখছেন। তাই শুরুতে মন্তব্য করতে চান না।

জেলেরা জানান, সকালে কূলের কাছেই দুটি বোট জাল বসিয়ে মাছ ধরছিলেন। মাছের বড় একটি ঝাঁক এসে জাল ছিঁড়ে ফেলে। পরে জালসহ কূলে ভেসে আসে ঝাঁকে ঝাঁকে ছোটো আকারের মাছ পোয়া মাছ।

এদিকে এ মরা মাছ দেখতে উৎসুক জনতার ভিড় নামে সৈকত পাড়ে। তার মধ্যে নাছির উদ্দিন , ভুলু কান্তি দে জানান, তারা এই প্রথম টাকা ছাড়া মাছ কুড়িয়ে নিয়ে গিয়ে ১০ হাজার টাকার বিক্রি করেন। এতে তারা বেশ লাভবান হয়েছেন। এছাড়াও যারা মাছ নেওয়ার আশায় গেছেন, তারা কেউ খালি হাতে ফেরেন নি। কেউবা বস্তা করে আবার কেউ বা পলিথিন ব্যাগে করে মাছ সংগ্রহ করেছেন।

স্থানীয়রা জানান, প্রজনন মৌসুমে সাগরে মাছ ধরা নিষিদ্ধ থাকায় প্রচুর মাছের উৎপাদন হয়েছে যা ফল স্বরূপ এমন অবস্থা। সপ্তাহ খানেক আগে সাগরে ভেসে এসেছিলো অসংখ্য জেলেফিশ। এর আগে সমুদ্র সৈকতে থেকে ভেসে এসেছিল কয়েকটি মরা তিমি এবং কয়েক হাজার টন বর্জ্য।


সংবাদটি শেয়ার করুন
 
 0   
  
      

আরো সংবাদ