জেলায় করোনা আক্রান্তের হার বেড়ে ৪০.৪১ শতাংশে - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২১-০৭-২৫ ১৩:০৭:২৩

জেলায় করোনা আক্রান্তের হার বেড়ে ৪০.৪১ শতাংশে

দেশে করোনাভাইরাসে আরও ১৫৯ জনের মৃত্যু
Spread the love

প্রতীকি ছবি @ জসিম সিদ্দিকী, কক্সবাজার কন্ঠ : কক্সবাজারে করোনা আক্রান্তের হার এ যাবতকালে সব রেকর্ড অতিক্রম করে সর্বোচ্চ ৪০ দশমিক ৪১ শতাংশে গিয়ে দাঁড়িয়েছে। অথচ ২৩ জুলাই আক্রান্তের হার কমে গিয়ে ছিল ২৯ দশমিক ৮৫ শতাংশে, এর আগের দিন ২২ জুলাই আক্রান্তে হার ছিল ৩৯ দশমিক ৩৪ শতাংশে।

একই সঙ্গে শনিবার (২৪ জুলাই) আরও ৪ জনের মৃত্যুসহ মোট মৃত্যুর সংখ্যা এখন ১৭২ জনে। যা ২৩ জুলাই ছিল ১৬৮ জন আর ২২ জুলাই ছিল ১৬৫ জন।

কক্সবাজার সিভিল সার্জন অফিসের তথ্য মতে, শনিবার (২৪ জুলাই) নতুন করে আরও ১৭৭ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ২৮৪ জনে। যার মধ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ১৪৫ জন। এই পর্যন্ত সুস্থ হওয়ার হার ৮০ হার ৭৩ শতাংশ, মৃত্যুহার ১ দশমিক ৩১ শতাংশ। বর্তমানে হোম আইসোলেশনে আছেন ২ হাজার ৩১২ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন ৪৭৭ জন। মৃত্যু ১৭২ জনের মধ্যে রোহিঙ্গা রয়েছে ২৭ জন। অন্যান্যদের মধ্যে কক্সবাজার সদরে ৮১, রামুতে ৭, উখিয়ায় ১২, চকরিয়ায় ১৯, টেকনাফে ১৫, পেকুয়ায় ৫, কুতুবদিয়ায় ৩ এবং মহেশখালীতে ৩ জনের মৃত্যু হয়েছে।

আর এর মধ্যে কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে কক্সবাজার শহরের প্রধান সড়কে বেড়েছে যান চলাচল এবং মানুষের আনাগোনা। শহরের প্রধান সড়কে ইজিবাইক, অটোরিক্সা, সিএনজি, মাইক্রোবাসসহ ব্যক্তিগত যানবাহনের সংখ্যা বেড়েছে।

মানুষ কারণে অকারণে সড়কের পাশে আড্ডা দেয়ার পাশাপাশি ঘুরা ফেরা করতে দেখা যায়। যদিও বাস টামিনাল, কলাতলী মোড়সহ শহরের প্রবেশ মুখে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে চেকপোষ্ট বসিয়ে যানবাহন আটকানো, মানুষকে ফিরে দেয়ার দৃশ্য দেখা গেছে। শহরে আইন শৃঙ্খলা বাহিনী টহল থাকলে মানুষ টহল চলে যাওয়ার সাথে সাথে ফের রাস্তা আসছে।

এর মধ্যে কক্সবাজার পৌরসভার পক্ষে রোববার (২৫ জুলাই) থেকে যান বাহন আটক, মানুষকে জেল-জরিমানার হুশিয়ারি দিয়ে প্রচারণা চালানো হচ্ছে।

 

আরো সংবাদ