কুতুবদিয়ায় বন মামলার আসামী খোকন গ্রেফতার - কক্সবাজার কন্ঠ

বুধবার, ১৯ মে ২০২১ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৪-১২ ১৩:১৬:৪৩

কুতুবদিয়ায় বন মামলার আসামী খোকন গ্রেফতার

কুতুবদিয়ায় বন মামলার পলাতক আসামী খোকন গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি : কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় বন মামলার পলাতক আসামী ও উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান, বিএনপির সহ-সভাপতি ইদ্রিছ খন্দকার খোকনকে গ্রেফতার করেছে পুলিশ। ১২ এপ্রিল (সোমবার) সকালে গোপন সংবাদের ভিত্তিতে মেডিকেল গেইট থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। তিনি কৈয়ারবিল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম ছালেহ্ আহমদের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ইদ্রিছ খন্দকার খোকনকে গ্রেফতার করা হয়েছে।

বন মামলায় (জি.আর ১১৯/১৭) তিনি প্রায় ৩ বছর ধরে পলাতক ছিলেন। গ্রেফতারকৃত আসামীকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও তিনি জানান।

এলাকাবাসী জানান, সাবেক কুতুবদিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান ইদ্রিস খন্দকার খোকনকে গ্রেফতার করায় স্বস্তির নিশ্বাস ফেলছেন ভুক্তভোগীরা । ক্ষমতার প্রভাব দেখিয়ে মানুষের ঘরবাড়ি দখল এবং সংরক্ষিত বনভূমি দখল করা ছিলো কুতুবদিয়ার কৈয়ারবিল ইউনিয়নের চেয়ারম্যান ছালেহ আহমেদের পুত্র ইদ্রিস খন্দকার খোকনদের পুরাতন পেশা। তাদের কারণে ঘরবাড়ি এবং নিজেদের বেঁচে থাকার ভিটেমাটি হারিয়েছে অনেকে।

ক্ষমতার দাপট দেখিয়ে মানুষের বৈধ জায়গা দখলে তারা বীরদর্পে তাদের অবৈধ কার্যক্রম চালাতো। অবশেষে সরকারি বনভূমি জবরদখলে বন মামলায় দীর্ঘ ৩ বছর পলাতক থাকার পর পুলিশের হাতে গ্রেফতার হওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলছেন এলাকাবাসী। সচেতনমহল খোকনের সকল অনৈতিক কর্মকান্ডের বিচার দাবী করেছেন।

আরো সংবাদ