খুরুশকুল আ'লীগের সম্মেলনকে কেন্দ্র করে সংঘর্ষের আশঙ্কা - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-০৯-১২ ১৪:৩০:২৯

খুরুশকুল আ’লীগের সম্মেলনকে কেন্দ্র করে সংঘর্ষের আশঙ্কা

খুরুশকুল আ'লীগের সম্মেলনকে কেন্দ্র করে সংঘর্ষের আশঙ্কা
সংবাদটি শেয়ার করুন

নিজস্ব  প্রতিবেদক :  কক্সবাজার কক্সবাজার সদরের খুরুশকুলে ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে ফের দুই পক্ষের মধ্যে উত্তেজনা শুরু হয়েছে। রোববার (১১ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মাহমদুল করিম মাদুর ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে ১৩ সেপ্টেম্বর সম্মেলনের নতুন তারিখ ঘোষণা করা হলে দ্বিতীয় দফায় এ উত্তেজনা সৃষ্টি হয়।

ত্যাগী নেতাদের ভাষ্যমতে, রফিক উদ্দিন ও সাবেক চেয়ারম্যান জসিম উদ্দিনের নেতৃত্বে তৃণমূল পর্যায়ের ত্যাগী নেতাদের বাদ দিয়ে কথিত একটি সম্মেলন আয়োজন করার পাঁয়তারা চালিয়ে আসছে। যেখানে ইন্দনদাতা হিসেবে চিহ্নিত করা হচ্ছে সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মাহমুদুল করিম মাদু। যদিও অপরাপর যুগ্ম আহবায়ক চেয়ারম্যান টিপু সুলতান ও এডভোকেট রেজাউর রহমান রেজা ১৩ সেপ্টেম্বরের কথিত এ সম্মেলন সম্পর্কে কিছুই জানেন না বলে নেতাকর্মীদের কাছে মন্তব্য করেছেন।

তারপরও একতরফা ও দায়সারাভাবে সম্মেলন করতে মরিয়া হয়ে উঠেছেন উপজেলা আওয়ামী লীগের আহবায়ক। এদিকে একই তারিখ পাশাপাশি ভেন্যুতে ফের পাল্টা সম্মেলনের তারিখ ঘোষণা করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাষ্টার মুজিবুল হক চৌধুরীর নেতৃত্বে তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা। তাদের দাবী, তৃণমূল পর্যায়ের ত্যাগী নেতাকর্মীদের অবমূল্যায়ন করে ১৩ সেপ্টেম্বরের কথিত ওই সম্মেলন কেউই মেনে নিবে না।

এর আগে ১ সেপ্টেম্বর খুরুশকুল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে সম্মেলন ও কাউন্সিল অধিবেশনের সময় নির্ধারণ করেছিলেন ভারপ্রাপ্ত সভাপতি মাষ্টার মুজিব হক চৌধুরী ও খুরুশকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান সিদ্দিকী। একইদিন বঙ্গবন্ধু বাজার এবং পরবর্তীতে পেঁচারঘোনা গণস্বাস্থ্য কেন্দ্রে সম্মেলন করতে চেয়েছিলেন কৃষক লীগ নেতা রফিক ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিন গ্রæপ। কিন্তু আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশংকায় সেদিন উভয় পক্ষের সম্মেলন স্থগিত করা হয়। এরপর ফের সক্রিয় হয়ে উঠে ষড়যন্ত্রকারীরা।

খুরুশকুল আ'লীগের সম্মেলন নিয়ে দুই পক্ষের ফের উত্তেজনা

খুরুশকুল আ’লীগের দুই পক্ষের সম্মেলনকে কেন্দ্র করে সংঘর্ষের আশঙ্কা!

খুরুশকুল ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাষ্টার মুজিবুল হক চৌধুরী জানান, সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মাদু নিজের দল ভারী করতে দায়সারা একটি সম্মেলন আয়োজনে মরিয়া হয়ে উঠেছেন এতে দুই পক্ষের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে। আমরা চাই একটি সুষ্ট অবাধ ও নিরপক্ষ সম্মেলন। কিন্ত তারা বিতর্কিত ব্যক্তিদের নিয়ে একটি প্রশ্নবিদ্ধ কমিটি করতে চায়। যা খুরুশকুল আওয়ামী লীগের তৃণমূল ও ত্যাগী নেতাকর্মীরা কখনও মেনে নিবে না।

কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জসিম জানান, আমরা সদর উপজেলা আওয়ামীগ মূলধারার নেতাকর্মীদের নিয়ে খুরুশকুল ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন করতে যাচ্ছি। তবে এ সম্মেলনে বাহিরের কেউ যদি কোনো বিচ্ছিন্ন ঘটনা করতে চাইলে সেটা তাদের উপর থাকবে।

সম্মেলনের বিষয়ে সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মাহমুদুল করিম মাদু জানান, ১৩ সেপ্টেম্বর তারা নতুনভাবে খুরুশকুল ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করেছেন। যেভাবেই হোক তারা সম্মেলন শেষ করবেন বলে জানিয়েছেন।


সংবাদটি শেয়ার করুন
 
     
  
      

আরো সংবাদ